বিভিন্ন স্থানে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0

লোকসমাজ ডেস্ক ॥ বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সারা দেশে বর্ণাঢ্য আয়োজনে দিবসটি পালন করা হয়। এদিন দলীয় কার্যালয়ে দলীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বিভিন্ন স্থানে কেক কেটে ও বর্ণাঢ্য র‌্যালি বের করে এবং বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। আমাদের সংবাদদাতাদের পাঠানো রিপোর্ট……
স্টাফ রিপোর্টার ॥ যশোরে নানা আয়োজনে আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার দিবসটি পালন উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নেতাকর্মীরা। এছাড়া শহরের বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করার পাশাপাশি দলীয় কার্যালয়ে ৪৯ পাউন্ড কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।
দুপুরে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা রেব করেন নেতাকর্মীরা। শোভাযাত্রাটি শহরের চৌরাস্তা, চারখাম্বা, সার্কিট হাউজ মোড় হয়ে জজ কোটের সামনে দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে গিয়ে শেষ হয়। এর আগে দলীয় কার্যালয়ের সামনে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, জেলা যুবলীগের সাবেক সভাপতি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন। বক্তৃতায় তিনি সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে যুবলীগের নেতাকর্মীদের শপথ নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। প্রতিষ্ঠাবার্ষিকীর এই সমগ্র অনুষ্ঠানে অংশ নেন জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মুনির হোসেন টগর, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম রফিক, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান যুবলীগনেতা আনোয়ার হোসেন বিপুল, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মঈনউদ্দিন মিঠু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মারুফ হোসেন বিপুল, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক কাজী তৌফিকুল ইসলাম শাপলা প্রমুখ।
স্টাফ রির্পোটার, কেশবপুর (যশোর) জানান, কেশবপুরে যুবলীগের ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা, বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা যুবলীগের উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা যুবলীগের আহ্বায়ক বিএম শহিদুজ্জামান শহিদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রহুল আমিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর জেলা আওয়ামী লীগের সদস্য ও মেয়র রফিকুল ইসলাম। আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি তপন কুমার ঘোষ, এইচ এম আমির হোসেন, এ্যাডভোকেট রফিকুল ইসলাম পিটু, যুগ্ম সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক প্রমুখ।
শৈলকুপা (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, শৈলকুপায় যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবেক প্রতিমন্ত্রী সংসদ সদস্য আব্দুল হাই। এরপর যুবলীগের একটি আনন্দর‌্যালি শহর প্রদক্ষিণ করে। এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মতিয়ার রহমান, ঝিনাইদহ জেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক শফিকুল ইসলাম শিমুল, উপজেলা যুবলীগের সভাপতি শামীম হোসেন মোল্যা, সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম শামীম প্রমুখ।
রামপাল (বাগেরহাট) সংবাদদাতা জানান, রামপালে আওয়ামী যুবলীগের ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা অডিটোরিয়ামে কেক কেটে এ অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ নূরল হক লিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনির আহমেদ প্রিন্সের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, রামপাল উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেখ মোয়াজ্জেম হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মোল¬া আব্দুর রউফ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, বাইনতলা ইউপি চেয়ারম্যান ফকির আব্দুল¬াহ, রাজনগর ইউপি চেয়ারম্যান সুলতানা পারভীন, আবুল কালাম আজাদ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরদার বোরহান উদ্দিন, ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক শেখ সাদী প্রমুখ। সভায় যুবলীগের ১০ ইউনিয়নের সভাপতি/ সম্পাদকসহ বিভিন্ন ইউনিটের বিপুল সংখ্যাক নেতাকর্মী উপস্থিত ছিলেন।