কম দামে ভালো ক্যামেরার ৫ ফোন

    0

    লোকসমাজ ডেস্ক॥ দৈনন্দিন জীবনের যাবতীয় কাজে স্মার্টফোন হয়ে উঠেছে সবচেয়ে গুরুত্বপূর্ণ অনুষঙ্গের একটি। প্রতিদিন চব্বিশ ঘণ্টাই বিভিন্ন কাজের জন্য আমাদের স্মার্টফোন ব্যবহার করতে হয়।
    প্রয়োজন অনুযায়ী একেক জন মানুষ স্মার্টফোন কেনার ক্ষেত্রে আলাদা আলাদা বিষয়কে প্রাধান্য দিয়ে থাকেন। কেউ কেনেন ব্যাটারি সার্ভিস দেখে, কেউ ক্যামেরা, কেউবা প্রসেসর।
    কিন্তু চাহিদার সাথে আয় ব্যয়ের হিসাব সংকুলানও জরুরী। বাজার বর্তমানে প্রতিযোগিতামূলক হওয়ায় কম বাজেটেই নির্মাতারা ফোন আনছেন।
    ভিভো ওয়াই১ এস
    আপনি যদি সীমিত বাজেটে একটি ভালো ক্যামেরার স্মার্টফোন কিনতে চান তবে ভিভো ওয়াই১ এস থাকতে পারে পছন্দতালিকায়। ৬.২২ ইঞ্চি পর্দার স্মার্টফোনটিতে থাকছে ১৩ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন একটি শক্তিশালী ক্যামেরা।
    সামনে ডিউড্রপ নচে যুক্ত করা হয়েছে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। দেশের বাজারে এই ফোনটির ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি রম ভ্যারিয়েন্টটির দাম পড়বে ৮ হাজার ৯৯০ টাকা।
    রিয়েলমি সি১১
    সীমিত বাজেটে শক্তিশালী প্রসেসর এবং ক্যামেরার জন্য দেশের বাজারে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে রিয়েলমি ব্র্যান্ডের সি১১ স্মার্টফোনটি।
    এই স্মার্টফোনটিতে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস মিনিড্রপ ফুলস্ক্রিন ডিসপ্লে রয়েছে। আর এতে আছে ১৩ এবং ২ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিসম্পন্ন দুইটি ক্যামেরা। সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা।
    বাজারে এই স্মার্টফোনটির ২/৩২ ও ৩/৩২ এর দুটি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে।
    ওয়ালটন প্রিমো এন৪
    দেশীয় ব্র্যান্ড ওয়ালটন দীর্ঘদিন ধরেই সীমিত বাজেটের স্মার্টফোনের জন্য সবচেয়ে জনপ্রিয় নাম। ওয়ালটন প্রিমো এ৪ এই দামের মধ্যে হতে পারে ‘বেস্ট ভ্যালু ফর মানি।’
    ৬ দশমিক ৫ ইঞ্চি আইপিএস ডিসপ্লের স্মার্টফোনটিতে রয়েছে ১৬, ৮ এবং ২ মেগাপিক্সেলের তিনটি কৃত্রিম বুদ্ধিমত্তা সমৃদ্ধ ক্যামেরা। সেলফি ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রমসহ স্মার্টফোনটির বাজার মূল্য ৯ হাজার ৭৯৯ টাকা।
    সামসাং গ্যালাক্সি এম০২ এস
    উন্নতমানের দামী ফ্লাগশিপ ফোন দিয়ে ক্রেতাদের নজরকাড়া স্যামসাং দেশের বাজারে এম০২ এস নামের এই বাজেট স্মার্টফোন নিয়ে এসেছে। ৬ দশমিক ৫ ইঞ্চি পর্দার এই ফোনটিতে রয়েছে শক্তিশালী প্রসেসর এবং ১৩, ২ এবং ২ মেগাপিক্সেলের তিনটি উন্নত সেন্সর সমৃদ্ধ ক্যামেরা।
    সেলফি ক্যামেরা হিসেবে আছে ৫ মেগাপিক্সেলের আরেকটি ক্যমেরা। দেশের বাজারে এই স্মার্টফোনটির ৪/৬৪ জিবির দাম ১১ হাজার ৯৯৯ টাকা।
    শাওমি পোকো এম৩
    কিছুটা বাজেট বাড়িয়ে নিলেই মিলবে শাওমি পোকো এম৩। শাওমির সাব-ব্র্যান্ড পোকোর এই স্মার্টফোনটি ক্যামেরা এবং প্রসেসরের জন্য ব্যাপক জনপ্রিয় একটি ডিভাইস। ৬.৫৩ ফোনটিতে স্নাপড্রাগ্রন ৬৬২ চিপসেটের সাথে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের দূর্দান্ত একটি প্রাইমারি ক্যামেরা।
    আট মেগাপিক্সেলের একটি টেলিফটো, দুই মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরাও আছে। রয়েছে আট মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা। দেশের বাজারে চার জিবি র‍্যাম ও ৬৪ জিবি রমের ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে ১৭ হাজার ৫০০ টাকায়।
    এছাড়াও প্রতিটি ফোনের সাথেই আছে এক বছরের বিক্রয়োত্তর সেবা। সীমিত বাজেটে স্মার্টফোন কেনার জন্য পছন্দ অনুযায়ী ওপরের মডেলগুলো মিলিয়ে দেখতে পারেন আপনিও।
    মোজাক্কির রিফাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।