মনিরামপুরে বিএনপির সম্মেলনে অধ্যাপক নার্গিস বেগম: গণতন্ত্র পুনরুদ্ধার ও বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে গণআন্দোলনের বিকল্প নেই

0

স্টাফ রিপোর্টার, মনিরামপুর (যশোর) ॥ যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, বর্তমান স্বৈরাচার সরকারের হাত থেকে গণতন্ত্র পুনরুদ্ধার করে দেশ ও জাতিকে রক্ষার জন্য এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে গণআন্দোলনের কোনো বিকল্প পথ নেই। তাই নিজেদের মধ্যে সকল ভেদাভেদ ভুলে গিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে ইষ্পাতকঠিন হয়ে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। আর এই আন্দোলনকে আরও বেগবান করতে তৃণমূল বিএনপিকে সুসংগঠিত করে আপামর জনসাধারণকে সাথে নিয়ে মাঠে নামতে হবে।
গতকাল শুক্রবার মনিরামপুর উপজেলা ও পৌর বিএনপির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী কোন প্রকার স্বজনপ্রীতি করে দলের কমিটি করা যাবে না। ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলাসহ প্রতিটি কমিটিতে সবার অংশগ্রহণে প্রকাশ্যে মতামতের ভিত্তিতে কমিটি গঠন করতে হবে। সকাল ১০ টায় দলীয় কার্যালয়ের পাশে আয়োজন করা হয় সম্মেলনের। প্রথম পর্বে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন ও দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন পৌর বিএনপির সভাপতি খায়রুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু ও যুগ্ম-আহবায়ক দেলোয়ার হোসেন খোকন।
আসাদুজ্জামান মিন্টু ও নিস্তার ফারুকের পরিচালনায় সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মোহাম্মদ মুছা, আবদুস সালাম আজাদ, যশোর পৌরসভার সাবেক মেয়র মারুফুল ইসলাম, মিজানুর রহমান খান, মনিরামপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবদুল হাই, অ্যাডভোকেট মকবুল ইসলাম, মিজানুর রহমান, উপাধ্যক্ষ গাজী আবদুস সাত্তার, মুক্তিযোদ্ধা আকতার হোসেন খান, বজলুর রহমান, অ্যাডভোকেট মুজিবুর রহমান, আবু তালেব, আবদুল মজিদ, পৌর যুবদলের আহবায়ক আব্বাস উদ্দিন প্রমুখ। সম্মেলনের দুই পর্বে উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেনকে আহবায়ক ও মফিজুর রহমানকে যুগ্ম আহবায়ক করে ৩৬ সদস্যের উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়। দ্বিতীয় পর্বে খায়রুল ইসলামকে আহবায়ক ও আবদুল হাইকে যুগ্ম আহবায়ক করে ২০ সদস্যের পৌর বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়। জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু জানান, উপজেলা ও পৌর কমিটির আহবায়ক ও যুগ্ম আহবায়করা সবার সম্মতিতে অচিরেই পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন। সেক্ষেত্রে কমিটির পরিধি বৃদ্ধি পেতে পারে।