নড়াইলে গৃহবধূকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ

0

নড়াইল অফিস ॥ নড়াইলের কালিয়া উপজেলার বাবরা-হাচলা ইউনিয়নের উড়শী গ্রামে পারিবারিক কলহ ও যৌতুকের দাবিতে দীপালী বেগম (২১) নামে এক গৃহবধূকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। নিহত দিপালী উড়শী গ্রামের ফার্নিচার ব্যবসায়ী রকিবুল ইসলামের স্ত্রী এবং চাচুড়ী গ্রামের আবু শেখের মেয়ে। ঘটনার পর থেকে রকিবুল পলাতক রয়েছেন।
নিহত দীপালী বেগমের মা বড়– বিবি জানান, উড়শী গ্রামের লতিফ গাজীর ছেলে বারইপাড়া বাজারের ফার্নিচার ব্যবসায়ী রকিবুলের সঙ্গে প্রায় ৭ বছর আগে তার মেয়ে দীপালীর বিয়ে হয়। বিয়ের পর জামাই রকিবুলকে কয়েক দফায় যৌতুক হিসেবে বেশ কয়েক লাখ টাকা দিয়েছি। এত টাকা দেওয়ার পরও রকিবুল যৌতুকের দাবিতে আমার মেয়েকে প্রায়ই শারীরিক ও মানষিক নির্যাতন চালাতো। ঘটনার সময় আমি জামাইয়ের বাড়িতে ছিলাম। বৃহস্পতিবার দিনগত রাত ৮টার দিকে পারিবারিক কলহ ও যৌতুকের দাবিতে কথাকাটাকাটির এক পর্যায়ে দীপালী বেগমকে হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে তার স্বামী রকিবুল।এতে ঘটনাস্থলেই দীপালীর মৃত্যু হয়।
স্থানীয়রা জানান, বারইপাড়া মোড়ের একটি হার্ডওয়ারের দোকানে চুরির ঘটনায় কাঠমিস্ত্রী রকিবুল গাজীকে সন্দেহ করা হয়। পরে সালিশ-বৈঠকের মাধ্যমে রকিবুল গাজীকে ৬ লাখ টাকা জরিমানা করেন পুরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। বাবার বাড়ি থেকে সেই টাকা নিয়ে আসতে স্ত্রী দিপালী বেগমকে চাপ দেন রকিবুল। এ নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে দিপালী বেগম স্বামীকে ওই টাকা দিতে অস্বীকৃতি জানান। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে কাঠের কাজ করা অবস্থায় হাতে থাকা হাতুড়ি দিয়ে স্ত্রীর মাথায় আঘাত করেন রকিবুল। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথেই দিপালী বেগমের মৃত্যু হয়।
পুরুলিয়া ইউপি চেয়ারম্যান আমিরুল ইসলাম মনি বলেন, বারইপাড়া মোড়ে প্রায়ই চুরি হয়। সবশেষ দুটি দোকানে চুরির অভিযোগে রকিবুলের বিরুদ্ধে আমার কার্যালয়ে সালিশ হয়। সেখানে উপস্থিত সবার সম্মতিতে রকিবুলকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়। তবে রকিবুল সালিশ মেনে নেয়নি। পারিবারিক কলহের জেরে এ হত্যাকাণ্ড হতে পারে। কালিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ শাহাবুদ্দিন জানান, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্যে নড়াইল আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। অভিযুক্ত রকিবুলকে আটকের চেষ্টা চলছে বলেও তিনি জানান। কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ কনি মিয়া বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে স্বামী রকিবুলের হাতুড়ির আঘাতে অতিরিক্ত রক্তক্ষরণে দিপালী বেগমের মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ নড়াইল সদর হাসপাতালে পাঠানো হয়েছে।