বাংলাদেশ ব্যাংক কো-অপারেটিভ নির্বাচনে হলুদ দলের জয়

0

লোকসমাজ ডেস্ক॥ ‘বাংলাদেশ ব্যাংক কর্মচারী সমবায় ঋণদান সমিতি’র নির্বাচনে আবারও সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বিজয়ী হয়েছে ব্যাংকের অরাজনৈতিক সংগঠন ‘হলুদ দল’।
সোমবার (২৩ আগস্ট) অনুষ্ঠিত ব্যবস্থাপনা পরিষদ নির্বাচনে (২০২১-২৪) তারা ১২টি পদের মধ্যে চেয়ারম্যান ও সম্পাদকসহ সাতটি পদে জয়লাভ করে।
অন্যদিকে একটি ভাইস-চেয়ারম্যান ও একটি সহ-সম্পাদক পদসহ তিনটি ডাইরেক্টর পদে জয়ী হয়েছে ‘নীল দল’।চেয়ারম্যান পদে প্রধান কার্যালয়ের উপমহাব্যবস্থাপক মোহাম্মদ শাহরিয়ার সিদ্দিকী, ভাইস চেয়ারম্যান পদে মতিঝিল অফিসের যুগ্ম ব্যবস্থাপক মোহাম্মদ হোসেন ও প্রধান কার্যালয়ের উপমহাব্যবস্থাপক ফয়েজ আহমদ, সম্পাদক পদে প্রধান কার্যালয়ের যুগ্ম পরিচালক মোহাম্মদ মোক্তার হোসেন বিজয়ী হন।
এছাড়া সহ-সম্পাদক পদে প্রধান কার্যালয়ের যুগ্ম পরিচালক আসাদুজ্জামান খান তানিন ও মো. আরিফুল ইসলাম, ডাইরেক্টটর পদে প্রধান কার্যালয়ের অফিসার মিঠুন দাস, সহকারী পরিচালক মো. তরিকুল ইসলাম, যুগ্ম পরিচালক জুলেখা নুসরাত, উপপরিচালক শাহআলম কাজী, মতিঝিল অফিসের উপব্যবস্থাপক আবদুল্লাহীল বাকী সরকার এবং যুগ্ম ব্যবস্থাপক আবুল বাশার আব্দুল ওয়াহীদ খান নির্বাচিত হয়েছেন।
উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্ন থেকে এখন পর্যন্ত নির্বাচিত প্রতিনিধিদের অক্লান্ত পরিশ্রমের কারণেই সমিতি জাতীয় পর্যায়ে তিনটি স্বর্ণপদক এবং দুইবার শ্রেষ্ঠ করদাতার পুরস্কার অর্জন করে।, যার সদস্য সংখ্যা প্রায় ছয় হাজার।
সমিতির সদস্যদের আস্থার প্রতীক হিসেবে মন জয় এবং দেশসেরা হওয়ার গৌরব অর্জন করতে পেরেছে বলে মন্তব্য করেছেন সমিতির চেয়ারম্যান মো. সহিদুল ইসলাম ও টানা তৃতীয়বারের মতো সম্পাদকের দায়িত্বপালনকারী রজব আলী।
এদিকে, নবনির্বাচিত কমিটির হলুদ দলের বিজয়ী সদস্যদের নিয়ে মঙ্গলবার (২৪ আগস্ট) সকালে বাংলাদেশ ব্যাংকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় হলুদ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।