দামুড়হুদায় জাল টাকা ও গাঁজাসহ তিন চোরাকারবারি আটক

0

রিফাত রহমান, চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ভারত সীমান্তবর্তী ফুলবাড়ী গ্রাম থেকে জাল টাকা,গাঁজা ও মোটরসাইকেলসহ তিন চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। শুক্রবার রাতে ওই এলাকায় চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা এ অভিযান চালান। এ সময় ১ হাজার টাকা মূল্যমানের ৯৬ হাজার টাকার জাল নোট ও ২২ কেজি গাঁজা এবং ১টি মোটরসাইকেল জব্দ করা হয়।
আটককৃতরা হলেন, উপজেলার সীমান্তবর্তী কুড়–লগাছী গ্রামের নূরুল হুদার ছেলে জাল টাকার নোট তৈরি চক্রের সদস্য আব্দুর ছাত্তার (৩৮), গাঁজা ব্যবসায়ী একই উপজেলার সীমান্তবর্তী ঠাকুরপুর গ্রামের নূর মোহাম্মদের ছেলে নওশেদ আলী গনি (৩৫) ও জুলফিকার আলীর ছেলে সাইফুল ইসলাম(২৫)। শনিবার দুপুর ১টার দিকে তাদেরকে দর্শনা থানায় সোর্পদ করা হয়েছে।
চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে.কর্নেল খালেকুজ্জামান পিএসসি জানান, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে গোপন সংবাদ পেয়ে কুড়ুলগাছী গ্রামে জাল টাকার নোট তৈরি চক্রের সদস্য আব্দুর ছাত্তারকে ১ হাজার টাকা মূল্যমানের ৯৬ হাজার জাল টাকার নোটসহ আটক করা হয়। এ সময় পালিয়ে যায় জাল টাকা তৈরি চক্রের আরেক সদস্য একই গ্রামের হান্নান ও রানা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুস সাত্তার জানান,ঝিনাইদহ জেলায় জাল টাকার নোট তৈরির মেশিনসহ একটি চক্র রয়েছে। অন্য সদস্যদের আটক করতে বের হলে ঠাকুরপুর সীমান্তবর্তী এলাকার পৃথক ২টি স্থান থেকে ২২ কেজি গাঁজাসহ নওশেদ আলী গনি ও সাইফুল ইসলামকে আটক করা হয়। দর্শনা থানায় এদের বিরুদ্ধে মামলা হয়েছে।