আগস্টের শুরুতেই বন্ধ হচ্ছে ‘টুইটার ফ্লিটস’

    0

    লোকসমাজ ডেস্ক॥ বিশ্বব্যাপী জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটার ২০২০ সালের মার্চে ‘টুইটার ফ্লিটস’ নামে ফিচারটির সঙ্গে পরিচয় করিয়ে দেয়। এরপর সেই বছরের ডিসেম্বরে ফিচারটি সবার জন্য উন্মুক্ত করা হয়। তবে বেশি‌দিন টিকলো না। ভালো সাড়া না পাওয়ায় ফিচারটি বন্ধের সিদ্ধান্ত নিল মার্কিন কোম্পানিটি।
    স্নাপচ্যাট, ফেসবুক বা অন্যান্য অ্যাপে স্টোরি আপলোডের মতো টুইটারেও একটি আলাদা ট্যাব চালু করা হয়ে‌ছিল। এটির সাহায্যে কোনো ফটো, লেখা বা ভিডিও পোস্ট করা যায়, যা একদিন অর্থাৎ ২৪ ঘণ্টা পর নিজে থেকেই মুছে যাবে। এ বিশেষ ফিচারটির নাম হল ‘টুইটার ফ্লিটস।’
    টুইটারের প্রডাক্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট ইলিয়া ব্রাউন বলেন, লঞ্চের পরে খুব বেশি মানুষ এই ফিচার ব্যবহার শুরু করেননি। যত মানুষ এই ফিচার ব্যবহার করবেন বলে আশা করেছিলাম তা হয়নি। তাই ৩ আগস্ট ফিচ‌ারটি সরিয়ে নেয়া হবে।
    টুইটারের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, মানুষ যাতে সংক্ষিপ্তভাবে তাদের মনের ভাবনা প্রকাশ করতে পারেন, সেজন্যই ফ্লিট ফিচার চালু করা হয়েছিল। আমাদের মনে হয়েছিল, মানুষ আরো বেশি স্বস্তিবোধ করবেন। কিন্তু খুব বেশি মানুষ এতে যোগ দেননি।
    ফ্লিটস বন্ধ হওয়ার খবরে অনেক টুইটার ব্যবহারকারীই খুশি। একজন লিখেছেন, এটা উচিত পদক্ষেপ। টুইটার একটি ফিচার সরিয়ে নেয়ার সাহস দেখাতে পারায় আমি খুশি।
    টুইটার প্রধান জ্যাক ডরসির কথায়, গ্রাহকের মনোভাব আগের চেয়ে বদলেছে। যদিও এর থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে গ্রাহক কী পছন্দ করছেন, সেই দিকে আরও বেশি করে জোর দিতে হবে।