মোংলায় ইউপি সদস্যের বিরুদ্ধে মৎস্য ব্যবসায়ীকে হাতুড়িপেটার অভিযোগ

0

মোংলা (বাগেরহাট) সংবাদদাতা ॥ মোংলায় চুরির অপবাদে এক মৎস্য ব্যবসায়ীকে হাড়–ড়িপেটা করে গুরুতর জখম হয়েছে। এ ঘটনায় ওই ব্যবসাযী শওকত আলীর (৪৪) স্ত্রী উপজেলার মিঠাখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আরিফ ফকিরসহ ১০/১২ জনের নামে থানায় অভিযোগ দিয়েছেন।
অভিযোগে জানা গেছে, উপজেলার মিঠাখালী ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের সদস্য আরিফ ফকির দীর্ঘদিন স্থানীয় কৃষকদের জমি দখল করে চিংড়ি চাষ করে আসছেন। ওই চিংড়ি ঘেরের মধ্যে শওকত আলী শেখ ও তার ভাই রেজাউল শেখসহ তাদের স্বজনদের প্রায় ৫০ একর জমি রয়েছে। ইউপি সদস্য আরিফ ফকির বছরের পর বছর চিংড়ি চাষ ও কৃষি জমি ভোগ দখল করলেও হারির (ইজারা) টাকা না দেয়ায় জমির প্রকৃত মালিকরা প্রতিবাদ জানান। আর এ ঘটনায় মৎস্য ব্যবসায়ী শওকত আলীকে দোষারোপ করে সুযোগ খুঁজতে থাকেন ইউপি সদস্য আরিফ ফকির গং। মঙ্গলবার রাতে মৎস্য ব্যবসায়ী শওকত আলী বাজার থেকে কর্মচারী মোনতাজ আলীকে সাথে (৩৪) নিয়ে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন।
এ সময় তার মোটরসাইকেল আটকিয়ে হাতুড়ি দিয়ে বেধড়ক পেটাতে থাকেন ইউপি সদস্য আরিফ ও তার সন্ত্রাসী বাহিনীর সদস্যরা। এক পর্যায়ে ব্যবসায়ী শওকত আলী গুরুতর জখম হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় তার পকেটে থাকা মাছ বিক্রির ৮৫ হাজার টাকা, দুটি দামি মোবাইল ফোন ছিনিয়ে নেয় আরিফ বাহিনীর সদস্যরা। শওকত আলীর মৃত্য নিশ্চিত ভেবে রাস্তার পাশে ফেলে রেখে তার ব্যবহৃত মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায় হামলাকারীরা। পরে পথচারীরা গুরুতর আহত অবস্থায় ব্যবসায়ী শওকত আলী ও তার কর্মচারীকে উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় বুধবার সকালে হামলার শিকার ওই ব্যবসায়ীর স্ত্রী জায়েদা বেগম ইউপি সদস্য আরিফ ফকিরসহ ১০/১২ জনের বিরুদ্ধে মোংলা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
ব্যবসায়ী শওকত আলীর ওপর হামলা ও মারধরের ঘটনায় নিজেকে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ইউপি সদস্য আরিফ ফকির বলেন, সাইকেল চুরির অভিযোগে স্থানীয়রা ওই মৎস্য ব্যবসায়ীকে মারধর করেছে। ঘটনার সাথে তার কোনো সম্পৃক্ততা নেই।
এ বিষয় মোংলা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী জানান, লিখিত অভিযোগ পেয়ে মোংলা সার্কেলের সহকারী পুলিশ সুপার আসিফ ইকবালসহ ঘটনাস্থল পরিদর্শন করা হয়। এ ছাড়া ঘটনাকে কেন্দ্র করে পরস্পরবিরোধী অভিযোগের কথা উল্লেখ করে তিনি বলেন, খোঁজ খবর নিয়ে প্রকৃত ঘটনা উদঘাটন ও দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।