করোনায় এত মৃত্যু দেখেনি খুলনাবাসী

0

খুলনা প্রতিনিধি॥ খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত ৭১ জনের মৃত্যু হয়েছে। বিভাগে একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যু। এছাড়া এই সময়ে এক হাজার ৬৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (৯ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের বিভাগীয় পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন।এর আগে গত ৭ জুলাই খুলনা বিভাগে সর্বোচ্চ ৬০ জনের মৃত্যু হয়। আর ৮ জুলাই করোনা শনাক্ত হয় সর্বোচ্চ এক হাজার ৯০০ জনের।
রাশেদা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ২৩ জনের মৃত্যু হয়েছে খুলনায়। এছাড়া কুষ্টিয়ায় ১৪, ঝিনাইদহে ১০, যশোরে নয়, চুয়াডাঙ্গায় ছয়, মেহেরপুরে পাঁচ, বাগেরহাটে দুই, মাগুরা ও নড়াইলে একজন করে মারা গেছেন। তবে এই সময়ে করোনায় সাতক্ষীরায় কেউ মারা যাননি।
তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় খুলনায় ২৯৬, বাগেরহাটে ১৩৫, সাতক্ষীরায় ১৩৬, যশোরে ৩৮৮, নড়াইলে ৬১, মাগুরায় ৫৭, ঝিনাইদহে ১৬২, কুষ্টিয়ায় ২২০, চুয়াডাঙ্গায় ১৩৩ ও মেহেরপুরে ৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬৯ হাজার ১৮৭ জনের। আর মোট এক হাজার ৪৮৭ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪ হাজার ৭২৭ জন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, শুক্রবার সকাল পর্যন্ত বিভাগের হাসপাতালগুলোতে এক হাজার ৩০১ জন চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে খুলনা ৩৯৯ জন, বাগেরহাটে ৩৮ জন, চুয়াডাঙ্গায় ১২৭ জন, যশোরে ১৭০ জন, ঝিনাইদহে ৮৯ জন, কুষ্টিয়ায় ২৬৮ জন, মাগুরায় ৭৬ জন, মেহেরপুরে ৬৭ জন, নড়াইলে ৪৩ জন ও সাতক্ষীরার ২৪ জন।