‘সবার ঢাকা’ অ্যাপে চার শতাধিক অভিযোগ, সমাধান ৭৪ শতাংশ

    0

    লোকসমাজ ডেস্ক॥ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ‘সবার ঢাকা’ অ্যাপে গত একমাসে চার শতাধিক অভিযোগ এসেছে। এর মধ্যে ৭৪ শতাংশ সমাধান করেছে সংস্থাটি।
    গত ১০ জানুয়ারি অ্যাপটির উদ্বোধনের পর থেকে মঙ্গলবার ৯ ফেব্রুয়ারি পর্যন্ত ৪ হাজার ৭৩ জন ডাউনলোড করেছেন। অ্যাপটির মাধ্যমে ডিএনসিসি এলাকার ৪২৯টি অভিযোগ পাঠিয়েছেন। এর মধ্যে ৩১৮টি অর্থাৎ ৭৪ শতাংশ অভিযোগের সমাধান করা হয়েছে।সর্বোচ্চ ১১৩টি অভিযোগ সড়ক মেরামত ও ম্যানহোল সংক্রান্ত পাওয়া যায়। এর মধ্যে ৯৪টি অভিযোগের সমাধান হয়। দ্বিতীয় সর্বোচ্চ ৯৪টি অভিযোগ পাওয়া যায় সড়ক বাতি স্থাপন ও মেরামতের জন্য, যার মধ্যে ৯০টির সমাধান হয়েছে।
    এছাড়া অবৈধ স্থাপনা উচ্ছেদ, মশা, ময়লা-আবর্জনা অপসারণ, নর্দমা সম্পর্কিত, জলাবদ্ধতা ও পাবলিক টয়লেট সংক্রান্ত অভিযোগ সমাধান করেছে সংস্থাটি। অনিষ্পন্ন ১১১টি অভিযোগ বিভিন্ন মেয়াদে পর্যায়ক্রমে সমাধান করা হচ্ছে।
    ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির সব সেবা সহজে নাগরিকদের হাতের মুঠোয় পৌঁছানোর লক্ষ্যে ‘সবার ঢাকা’ অ্যাপটি চালু করা হয়েছে। নগরবাসীর কাছে আরো জনপ্রিয় করার লক্ষ্যে অ্যাপটি সম্পর্কে প্রচারাভিযান চালানো হবে।