দেশের বাজারে এলো পোকোর তিন স্মার্টফোন

    0

    লোকসমাজ ডেস্ক॥ বাংলাদেশের বাজারে পোকো এক্স৩ এনএফসি, পোকো এম২ এবং পোকো সি৩ মডেলের নতুন ৩টি ডিভাইস উন্মোচন করেছে স্মার্টফোন ব্র্যান্ড পোকো। ২০১৮ সালে পোকো এফ১ আনার পর দ্বিতীয়বারের মতো ব্র্যান্ডটি দেশে নতুন স্মার্টফোন আনলো।
    শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ইতোঃপূর্বে ফ্যান ও ব্যবহারকারীদের কাছে অত্যধিক সাড়া ফেলেছে পোকো। বাংলাদেশে সে কারণেই ব্র্যান্ডটির নতুন তিনটি স্মার্টফোন আনা হলো। পোকো এক্স৩ এনএফসি দিয়ে আমরা কোয়ালকমের ৭০০ সিরিজের নতুন ও সবচেয়ে শক্তিশালী ৪জি প্লাস প্রসেসর স্ন্যাপড্রাগন ৭৩২জি নিয়ে এসেছি, সঙ্গে ১২০ হার্জ ডিসপ্লে ব্যবহারকারীদের অবিশ্বাস্য পারফরম্যান্স দেবে। সব ধরনের গ্রাহককে বিবেচনায় নিয়ে আমরা পোকো এম২ এবং পোকো সি৩ আনছি। যাতে রয়েছে গ্রাহকদের পছন্দের সব স্পেসিফিকেশন।
    পোকো এক্স৩ এনএফসি
    স্মার্টফোন ব্যবহারকারীদের গেইমিং অভিজ্ঞতার জন্য উপযুক্ত ডিভাইস হতে পারে পোকো এক্স৩ এনএফসি। ডিভাইসটিতে এখন পর্যন্ত কোয়ালকমের সর্বাধুনিক ও সবচেয়ে শক্তিশালী ৪জিপ্লাস স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর দেয়া হয়েছে। ফোনটিতে আছে ক্র্যায়ো ৪৭০ অক্টা-কোর সিপিইউ এবং অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ। গেইমিংয়ের জন্য আছে সর্বশেষ গেইম টার্বো ৩.০। পোকো এক্স৩ ফোনটিতে রয়েছে সর্বাধুনিক এজ-টু-এজ ৬.৬৭ ইঞ্চি এফএইচডি প্লাস ডিসপ্লে, ডিসপ্লেতে রয়েছে শক্তিশালী ১২০ হার্জ রিফ্রেশ রেট ও ২৪০ হার্জ টাচ স্যাম্পলিং রেট।
    পোকো এক্স৩ এনএফসি হ্যান্ডসেটের রেয়ারে থাকছে ইন্ডাস্ট্রি লিডিং কোয়াড ক্যামেরা। যার প্রধান ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল, রয়েছে ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। ভিডিওর জন্য রয়েছে ৪কে ভিডিও রেকর্ডিং, স্মুথ ভিডিও জুম, ফোকাসিং পিকিং প্রভৃতি। সেইসাথে নিশ্চিন্তে ২ দিন পর্যন্ত ব্যাকআপ দিতে পোকো এক্স৩ এনএফসিতে আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি।
    পোকো এম২
    পোকো এম২ স্মার্টফোনটি আসছে মিডিয়াটেকের হেলিও জি৮০ অক্টা-কোর প্রসেসরে। কর্টেক্স-এ৭৫ কোরের ২.০ গিগাহার্জ এবং সিক্স কর্টেক্স-এ৫৫ কোরের ১.৮ গিগাহার্জ প্রসেসর থাকছে এতে।
    ডিভাইসটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডিপ্লাস ডিসপ্লে, রেজুলেশন ২৩৪০*১০৮০ ও অ্যাসপেক্ট রেশিও ১৯:৫:৯। পোকো এম২-তে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার সঙ্গে রয়েছে ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপের জন্য দেয়া হয়েছে ১৮ ওয়াটের ফাস্টচার্জিংসহ ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। এর বক্সে থাকছে ১০ ওয়াটের চার্জার।
    পোকো সি৩
    পোকো সি৩ ব্যবহারকারীদের জন্য দিচ্ছে ৬.৫৩ ইঞ্চি এইচডিপ্লাস ডিসপ্ল। ডিসপ্লের রেজ্যুলেশন ১৬০০*৭২০ পিক্সেল ও অ্যাসপেক্ট রেশিও ২০:৯। এই মডেলটিতে রয়েছে এআই ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাথমিক লেন্স ১৩ মেগাপিক্সেলের, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সরসহ আছে ৭২০ পিক্সেলে ভিডিও ধারণ সুবিধা।
    ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ২.০ প্রযুক্তি ব্যবহারকারীদের নিঃসন্দেহে দীর্ঘ ব্যাকআপ দেবে। পোকো সি৩ স্মর্টিফোনে রয়েছে ২.৩ গিগাহার্জের মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর প্রসেসর। সুরক্ষার জন্য ফোনটিতে দেয়া হয়েছে ন্যানো কোটিং যা দুর্ঘটনাবশত যেকোনো স্প্ল্যাশ থেকে সুরক্ষা দেবে। ডিসপ্লেতে রয়েছে রিডিং মোড টিইউভি রাইনল্যান্ড, ফলে দীর্ঘক্ষণ ব্যবহারেও চোখের ওপর চাপ তৈরি করবে না ফোনটি।
    দাম ও কবে পাওয়া যাবে
    পোকো এক্স৩ এনএফসি কোবাল্ট ব্লু ও শ্যাডো গ্রে রঙে পাওয়া যাবে। এটি পাওয়া যাবে ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজে। দাম যথাক্রমে ২৫,৯৯৯ এবং ২৭,৯৯৯ টাকা।
    পোকো এম২ পাওয়া যাবে ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজে। দাম যথাক্রমে ১৫,৯৯৯ এবং ১৬,৯৯৯ টাকা। এটি পাওয়া যাবে ব্রিক রেড, পিচ ব্ল্যাক ও স্লেট ব্লু রঙে।
    পোকো সি৩ আসছে আর্কটিক ব্লু, লাইম গ্রিন ও ম্যাট ব্ল্যাক রঙে, থাকছে ৩জিবি+৩২জিবি এবং ৪জিবি+৬৪জিবি সংস্করণ। দাম যথাক্রমে ১১,৯৯৯ এবং ১২,৯৯৯ টাকা।