স্বাস্থ‌্যমন্ত্রীকে বরখাস্তের দাবি বিপ্লবী ওয়ার্কার্স পার্টির

0

লোকসমাজ ডেস্ক॥ পুলিশি বাধার মুখে রাজধানীতে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ থেকে করোনায় স্বাস্থ‌্য সেবায় ব্যর্থতার অভিযোগে স্বাস্থ‌্যমন্ত্রীকে বরখাস্ত করার দাবি জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে প্রেসক্লাব সংলগ্ন সচিবালয়ের সামনে আয়োজিত কর্মসূচি থেকে দলটির সাধারণ সম্পাদক সাইফুল হক এ দাবি করেন। করোনা পরিস্থিতি মোকাবিলায় সব প্রগতিশীল ও দেশপ্রেমিক রাজনৈতিক ও সামাজিক শক্তিকে যার যার অবস্থান থেকে সমন্বিতভাবে এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।
করোনায় ব্যর্থতা, বাজেট প্রত্যাহারসহ সরকারের বিরুদ্ধে নানা অভিযোগ এনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীরা প্রেসক্লাব সংলগ্ন সচিবালয়ের সামনে বিক্ষোভ শুরু করলে বাধা দেয় পুলিশ। একপর্যায়ে সচিবালয়ের সামনেই তারা বসে পড়ে ও সমাবেশ করে। বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাইফুল হক ছাড়াও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় কমিটির সদস‌্য মোফাজ্জল হোসেন মোশতাক, সাইফুল ইসলাম, অরবিন্দু বেপারী বিন্দু, কেন্দ্রীয় সংগঠক মোজাম্মেল হক, আবুল কালাম, পার্টির মহানগর নেতা জোনায়েদ হোসেন, ডা মনোয়ার হোসেন, শফিকুল ইসলাম নেওয়াজ, বিলকিস বেগম প্রমুখ।
সাইফুল হক বলেন, সরকারের ভুল, আত্মঘাতী ও সমন্বয়হীন নীতি-কৌশল করোনার উৎপাদন-পুনরুৎপাদন ঘটিয়ে চলেছে। এতে দেশের মানুষকে ভয়াবহ বিপদ ও অনিশ্চয়তার মধ্যে ঠেলে দেওয়া হয়েছে। যেভাবে তারা কর্তৃত্ববাদী শাসন ও দমন চালিয়ে ক্ষমতায় আছেন একই স্বেচ্ছাচারী পন্থায় তারা করোনা মোকাবিলার চেষ্টা করছেন। তিনি বলেন, এখনও পর্যন্ত করোনার হটস্পটসমূহে কার্যকরি লকডাউন হলো না—এটা দুঃখজনক। দেশে করোনা সংক্রমণের চার মাস পরও এখনও করোনার পরীক্ষা ও চিকিৎসার বেহাল দশা দূর হয়নি। সব বেসরকারি হাসপাতালকে সরকারি তদারকির আওতায় নিয়ে আসার দাবি জানান তিনি। আগামী ৬ মাসের জন্য ৮ কোটি মানুষের কাছে খাদ্য ও নগদ অর্থ পৌঁছানোর দাবি জানান সাইফুল হক।