লোহাগড়ায় লাল পতাকা টানিয়ে দুটি বাড়িসহ ৬ বাড়ি লকডাউন

0

শিমুল হাসান,লোহাগড়া(নড়াইল)॥ নড়াইলের লোহাগড়ায় রবিবার(১২এপ্রিল) করোনা রোগীর সংস্পর্শে থাকা ২টি বাড়িতে লাল পতাকা টানিয়ে লকডাউন করেছে প্রশাসন। এছাড়াও ওই বাড়িকটির সাথে সম্পৃক্ত থাকাসহ মোট ৬টি বাড়িতে পতাকা টানানো ছাড়াই লকডাউন করা হয়েছে।
সূত্র জানায়, নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের বাহিরপাড়া গ্রামের মৃত কাজী হাবিবুর রহমানের ছেলে মমিনুর রহমান পিটু ঢাকার গুলশানে(টিসিএইচআইবিও) বায়িং হাউজে চাকুরী করেন। তিনি ঢাকা পল্লবীতে বসবাস করতেন। সেখান থেকেই করোনায় আক্রান্ত হন। এরপর পিটু পালিয়ে চলে আসেন নড়াইলের লোহাগড়া পৌরসভার ৭নং ওয়ার্ডেও রাজুপুর গ্রামে দুলাভাই আকতার হোসেন ও দুলাভাই মৃত ওহিদুর রহমান শেখের বাড়িতে। অবশ্য ওই গ্রামেই মৃত শফিউদ্দিন মাতুব্বরের জামাই মমিনুর রহমান পিটু। শ^শুরবাড়ি সহ রাজুপুর গ্রামে দুলাভাই বাড়ি ৪/৫ দিন অতিবাহিত করেন পিটু। পরে এলাকার লোকে সন্দেহ করলে সেখান থেকে পালিয়ে ঢাকায় চলে যায়। পিটু বর্তমানে ঢাকায় চিকিৎসাধীন বলে সূত্র জানায়।
রবিবার(১২ এপ্রিল) বিকালে লোহাগড়া উপজেলা সহকারি কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাখী ব্যানার্জী নিজে উপস্থিত থেকে আকতার হোসেনের দোকানসহ বাড়ি লকডাউন করেন। একই সাথে পৌরসভার ৭নং ওয়ার্ডের রাজুপুর গ্রামের শফিকুর রহমানের বাড়িতে লাল পতাকা টানিয়ে লকডাউন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। শালনগর ইউনিয়নের বাতাসী গ্রামের বাসিন্দা ইশা খান ঢাকা থেকে এসে তার শ^শুর শফিকুর রহমানের বাড়িতে অবস্থান করছেন। গ্রামের যুবক সাহেদ মাহমুদ সহ অন্যরা জানায়, ওই বাড়িকটি নজরে রাখা হয়েছে। তারা বাহিরে বের হচ্ছে না। এদিকে, করোনায় আক্রান্ত মমিনুর রহমান পিটুর শ^শুর মৃত শফি মাতুব্বর, আত্মীয় বাবুল শেখ, নজরুল শেখ সহ দুলাভাই মৃত ওহিদুর রহমান শেখের বাড়ি লকডাউনের আওতায় রয়েছে বলে প্রশাসন নিশ্চিত করেছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট রাখী ব্যানার্জী এবং এস,আই মিল্টন কুমার দেবদাস জানান, রবিবার দুটিবাড়িতে লাল পতাকা টানিয়ে লকডাউন করা হয়েছে। বাকি বাড়িকটিও লকডাউনের আওতায় রয়েছে।