বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

0

লোকসমাজ ডেস্ক॥ পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় তীরনইহাট ইউনিয়নের খয়খাটপাড়া সীমান্ত এলাকায় বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। গতকাল বুধবার সকালে জেলার তেঁতুলিয়া উপজেলা রনচন্ডি বিওপির আওতাধীন সীমান্ত পিলার ৪৪৬/১৪-এর নিকট খয়খাটপাড়া দরগাসিং এলাকায় এ ঘটনা ঘটে।
ভারতের ১৭৬ ফকিরপাড়া বিএসএফ ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যদের গুলিতে তারা নিহত হন। বিষয়টি নিশ্চিত করেছেন পঞ্চগড়-১৮ বিজিবি অধিনায়ক লে. কর্নেল জুবায়েদ হাসান।
বিজিবি ও পুলিশ সূত্র জানিয়েছে, নিহত ইয়াসিন আলী (২৩) তেঁতুলিয়া উপজেলার ব্রহ্মতোল গ্রামের কেতাব আলির ছেলে এবং আব্দুল জলিল (২৪) একই উপজেলার সদর ইউনিয়নের মাগুরা গ্রামের জুনু মিয়ার ছেলে।
পুলিশ, বিজিবি ও স্থানীয়রা জানান, বুধবার সকালে তেঁতুলিয়া উপজেলার রনচন্ডি এলাকার দরগাসিং সীমান্তে ওই যুবকদের মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে তারা বিজিবি ও পুলিশকে খবর দেন। অপরদিকে, বিএসএফ ওই যুবকদের মরদেহ ভারতে নিয়ে যায়।
তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় বলেন, ‘নিহত দুজনের পরিবার ও প্রতিবেশীদের কাছ থেকে জানা গেছে ভারত থেকে অবৈধভাবে গরু আনতে গেলে বিএসএফ তাদের গুলি করে হত্যা করে মরদেহ ভারতে নিয়ে যায়।’
বিষয়টি নিশ্চিত করে পঞ্চগড়-১৮ বিজিবি অধিনায়ক লে. কর্নেল জুবায়েদ হাসান বলেন, ‘ভারতের অভ্যন্তরে দুজন বাংলাদেশি যুবক নিহত হয়েছেন, এমন খবর পেয়েছি। তবে এখন পর্যন্ত পরিবারের পক্ষ থেকে কোনও অভিযোগ পাইনি। বিষয়টি আমরা দেখছি।’