শৈলকুপায় স্বাধীন হত্যা মামলার ছয় আসামি গ্রেফতার

0

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ॥ ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ভাটই বাজার এলাকায় অভিযান চালিয়ে স্বাধীন বিশ্বাস হত্যা মামলার ছয় আসামিকে গ্রেফতার করেছে ঝিনাইদহ র‌্যাব-৬। গত রোববার (১৪ এপ্রিল) নিহত স্বাধীনের পিতা সুনিল বিশ^াসের সঙ্গে চড়ক পূজার কাঁদা খেলা নিয়ে বাকবিতন্ডার জের ধরে স্বাধীনকে হত্যা করা হয়।
এ ঘটনায় তার পিতা ১০/১২ জন ব্যক্তির নাম উল্লেখ করে শৈলকুপা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকেই আসামিরা পালিয়ে ছিলেন। নিহত স্বাধীন শৈলকুপা উপজেলার ভগবাননগর গ্রামের বাসিন্দা। গ্রেফতারকৃতরা হলেন, ভগবাননগর গ্রামের নিখিল বিশ্বাসের ছেলে সজীব বিশ্বাস (২০), শিবু বিশ্বাসের ছেলে বিজয় বিশ্বাস (১৮), গোবিন্দ বিশ্বাসের ছেলে সুশান্ত বিশ্বাস (৩৫), গৌর বিশ্বাসের ছেলে সুভাষ বিশ্বাস (৪০), শিবু বিশ্বাসের ছেলে প্রশনজিৎ বিশ্বাস (২৬) ও পরেশ বিশ্বাসের ছেলে পলাশ বিশ্বাস (১৬)।
র‌্যাব সূত্রে জানা গেছে, চড়ক পূজার দিন কাঁদা খেলা নিয়ে স্থানীয় কালিমন্দিরে আসামিদের সঙ্গে নিহত স্বাধীন ও তার পিতার কথা কাটাকাটি হয়। এ বিষয় নিয়ে আসামি এবং ভিকটিমের পরিবারের মধ্যে রেষরেষি চলতে থাকে। এ ঘটনার জের ধরে ঘটনার দিন রাত আনুমানিক আড়াইটার দিকে ভিকটিমের পিতা সুনিল বিশ্বাস ফুলহরি ইউনিয়নের ভগবাননগর গ্রামের মনিরুল শাহ’র মুদি দোকানের সামনে পৌঁছালে আসামিরা পরিকল্পিতভাবে সুনিল বিশ্বাসের পথরোধ করে মারধর শুরু করে। সুনিল বিশ্বাসের চিৎকারে পাশের দোকানে বসে থাকা স্বাধীন বিশ্বাস ছুটে আসলে তাকেও বাঁশের লাঠি দিয়ে মাথায় আঘাত করা হয়। এতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার (১৫) এপ্রিল রাতে মারা যান।