যশোর উপশহরে মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে ঝাঁড়ু মিছিল

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর উপশহরের বাসিন্দা মাদক ব্যবসায়ী রিনা বেগম ও তার মেয়ে পাখি খাতুনের নির্যাতনের প্রতিবাদে এলাকাবাসী ঝাঁড়ু মিছিল করেছেন। শুক্রবার ভুক্তভোগী ৬ নম্বর সেক্টরের শ শ নারী -পুরুষ একাট্টা হয়ে মাদক ব্যবসায়ী মা- মেয়ের বিরুদ্ধে ঝাঁড়ু মিছিল করেন।
মিছিল শেষে তারা রিনা বেগম ও তার মেয়ে পাখি খাতুনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এ সময় গৃহবধূ নাসরিন আক্তার বলেন, এলাকার সকল নারী- পুরুষ তার হাতে নির্যাতিত। রিনা বেগম এতটাই খারাপ যে এলাকার কোন মানুষকে শান্তিতে থাকতে দিচ্ছেন না। তিনি মাদক ব্যবসা করেন। উঠতি বয়সী যুবকরা তার কাছ থেকে মাদক কিনে সেবন করে নষ্ট হয়ে যাচ্ছে। তার বাসার মধ্যে অবৈধ লোকজন ঢোকে। এলাকার পুরুষ ছেলেরা ভয়ে কিছু বলতে পারে না। প্রতিবাদ করতে গেলে পুরুষ ছেলেদের নামে মামলা করার হুমকি দেন। নিজে জামা কাপড় ছিড়ে ধর্ষণ মামলায় দিয়ে ফাঁসানোর হুমকি দেন। আমরা এলাকাবাসী রিনা বেগমের হাত থেকে মুক্তি চাই।
অপর গৃহবধূ হেনা বেগম ও আরিছন বিবি বলেন, বাড়ির পাশে ফাঁকা মাঠে বাচ্চারা খেলাধুলা করতে পারে না। বাচ্চারা খেলা করতে গেলে সেখানে গিয়ে রিনা বেগম তাদের মারধর করেন। তিনি মানুষের সাথে অহেতুক ঝগড়া করেন। কোন পুরুষ মানুষ তার অপকর্মের প্রতিবাদ করতে গেলে তাকে পুলিশ দিয়ে হয়রানি করে।
রিনা বেগমের নির্যাতনের শিকার মোকলেছুর রহমান ও ইমামুল ইসলাম বাদশা নামের স্থানীয় দু বাসিন্দা বিলেন, তিনি মাদকের সাথে সাথে অনেক অবৈধ কর্মকান্ডে জড়িত। মাদক দিয়ে এলাকার উঠতি বয়সী যুবকদের ধ্বংস করছেন। তার কারণে এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। এলাকার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে তারা রিনা বেগমকে উচ্ছেদ করার দাবি জানান। প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।