যশোর ও বেনাপোলে ৩০টি ককটেল ও এয়ারগান উদ্ধার

0

স্টাফ রিপোর্টার॥ যশোরে র‌্যাব সদস্যরা ৩০টি ককটেল ও একটি পিস্তল সৃদশ এয়ার গান উদ্ধার করেছে। সোমবার রাতে যশোর সদর ও বেনাপোল থেকে ককটেলগুলো উদ্ধার করা হয়। তবে কাউকে আটক করা যায়নি বলে জানিয়েছে র‌্যাব।
র‌্যাব যশোর ক্যাম্পের অধিনায়ক মেজর সাকিব হোসেন মঙ্গলবার দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোপনে সংবাদ পেয়ে সোমবার রাত ১১টা ২৫ মিনিটের দিকে শহরের বেজপাড়া আনসার ক্যাম্প এলাকার একটি পুকুর পাড় থেকে দুইটি বাজারের ব্যাগে বিশেষভাবে রক্ষিত ৯টি ককটেল ও অপর একটি ব্যাগ থেকে পিস্তল সদৃশ  একটি এয়ারগান উদ্ধার করা হয়।


এছাড়া গোপনে সংবাদ পেয়ে র‌্যাবের অপর একটি দল একই দিন রাত ৯টা ৪৫ মিনিটের দিকে শার্শা উপজেলার বেনাপোল থানার ভবেরবেড় গ্রাম থেকে একটি বালতিতে রাখা ২১টি ককটেল উদ্ধার করেছে। ওই গ্রামের একটি পুকুর পাড়ের ঝোপের মধ্যে বোমাগুলো রাখা ছিল। ককটেলগুলো উদ্ধারকালে কাউকে আটক করা যায়নি।
র‌্যাব কর্মকর্তা বলেন, ধারনা করা হচ্ছে উদ্ধারকৃত বিপুল সংখ্যক ককটেল বোমা দিয়ে যে কোন বড় ধরনের নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিতভাবে একত্রিত করা হয়েছিল। ককটেল মজুতকারীদের শনাক্ত ও গ্রেফতারে র‌্যাবে অভিযান অব্যাহত থাকবে।
তিনি আরও জানান, বোমাগুলো যশোর কোতয়ালি ও বেনাপোল বন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।