তৃতীয় দফার প্রথম দিনে যশোরে স্বতঃস্ফূর্তভাবে চলছে অবরোধ

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে বিএনপির ডাকে সর্বোত্র শান্তিপূর্ণভাবে অবরোধ পালিত হচ্ছে। বর্তমান সরকারের পদত্যাগের একদফা দাবি এবং দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনীর সীমাহীন তান্ডবের প্রতিবাদে বুধবার ভোর থেকেই অবরোধের সমর্থনে স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে এসেছেন, যশোরের গণতন্ত্রকামী জনতা। বন্ধ রয়েছে পণ্য ও যাত্রীবাহী পরিবহন। তবে বিএনপির ডাকে দেশ ও মানুষ বাঁচানোর কর্মসূচিকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর তান্ডব থেমে নেই।
বিএনপির ডাকে তৃতীয় দফার দুই দিনের অবরোধ কর্মসূচি শুরু হয়েছে আজ বুধবার ভোর ৬ টা থেকে। এদিন ভোরের আলো ফোটার আগেই যশোর শহর ও জেলার সড়ক- মহাসড়কে নেমে আসেন দলীয় নেতাকর্মীরা। তারা রাজপথে অবস্থান নিয়ে অবরোধের সমর্থনে মিছিল করেন। তাদের মিছিল আর স্লোগানে যশোরের রাজপথ প্রকম্পিত হয়ে ওঠে।
এদিন যশোর শহরের মুজিব সড়কে ৫ নম্বর ওয়ার্ড বিএনপির ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরার অবস্থান নিয়ে মিছিল করেন। নগর স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ শহরের ঘোপ সেন্ট্রালসহ রোডসহ বিভিন্ন স্থানে অবরোধের সমর্থনে মিছিল দেন। নগর স্বেচ্ছাসেবক দলের ৬ নম্বর ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ শংকপুর এলাকায় বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে মিছিল করেন। এছাড়া যশোর – কেশবপুর সড়কে দলীয় নেতাকর্মীরা ভোর থেকেই অবস্থান নিয়ে অবরোধের সমর্থনে মিছিল করে।
এদিকে মঙ্গলবার রাত ভোর পুলিশ, র‌্যাব ও ডিবি পুলিশ জেলা বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে। তারা অভিযান চালিয়ে, সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়ন বিএনপি নেতা গোলাম মোস্তফা, নওয়াপাড়ার পৌর বিএনপি নেতা জহুর আহমেদ, নয়ন হোসেন, শার্শা উপজেলা ছাত্রদল নেতা সাকিব মীর সহ ৫ জন নেতাকর্মীকে আটক করে।
বিএনপির ডাকে তৃতীয় ধাপের অবরোধের প্রথম দিনে যশোরের সকল রুটে যাত্রীবাহী পরিবহণ বন্ধ রয়েছে। সকাল থেকে শংকরপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল, মনিহার ও খাজুরা বাস স্ট্যান্ড থেকে কোন রুটে বাস ছেড়ে যায়নি। সেই সাথে বন্ধ রয়েছে পণ্যবাহী যানবাহন।