দ্বিতীয় দফার শেষ দিনেও যশোরে স্বতঃস্ফূর্তভাবে চলছে অবরোধ

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে বিএনপির ডাকে দ্বিতীয় দফার অবরোধের দ্বিতীয় দিন সকাল থেকে স্বতঃস্ফূর্ত ও শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। সর্বত্র পুলিশি তান্ডব ও শাসকদলের অব্যাহত হুমকির মধ্যেও সোমবার ভোরে আলো ফোটার আগেই রাজপতে নেমে আসেন গণতন্ত্রকামী জনতা। আবার অবরোধের সমর্থনে শিক্ষাপ্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রদল । যশোর শহর থেকে শুরু করে জেলার সকল সড়ক-মহাসড়কে অবস্থান নিয়ে তারা অবরোধের সমর্থনে মিছিল করেন। দেশ রক্ষার এই কর্মসূচির দ্বিতীয় দিনে যশোরে যাত্রী ও পণ্যবাহী যান চলাচল বন্ধ রয়েছে।
সোমবার ভোর থেকে শহরের আর এন রোড, মনিহার স্ট্যান্ড, নীলগঞ্জ, ঢাকা রোডসহ বিভিন্ন সড়কে যুবদল ও ছাত্রদল অবস্থান নিয়ে মিছিল করে।

সরকারি সিটি কলেজ ছাত্রদল কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়। পাশাপাশি “দেশ বাঁচানো অবরোধ সফল হোক” এমন লেখা সম্বলিত ব্যানার লাগিয়ে দিয়েছে। এমন লেখা সম্বলিত ব্যানার ও তালা কলেজের প্রতিটি বিভাগের গেটে ঝুলিয়ে দিয়েছে। এরপর ছাত্রদল নেতারা কলেজ ক্যাম্পাসে অবরোধের সমর্থনে মিছিল করেছে।
আবার সরকারি এম এম কলেজ ও

পলিটেনিক ইনস্টিটিউট ছাত্রদলও কলেজের প্রধান ফটকে তালা ও ব্যানার ঝুলিয়ে দিয়েছে। যশোরে সর্বোচ্চ তিন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রদলের এমন কর্মসূচি চলমান গণতান্ত্রিক আন্দোলনে ভিন্ন মাত্রা যোগ করেছে। যশোরের সাধারণ শিক্ষার্থীরা ছাত্রদলের এমন কর্মসূচিকে স্বাগত জানানোর পাশাপাশি আকুণ্ঠ সমর্থন জানিয়েছেন, এমনটি বলছেন ছাত্রদল নেতারা।
এছাড়া যশোর-বেনাপোল সড়কে শার্শা উপজেলা ছাত্রদল সকাল থেকে অবস্থান মিছিল করেছে। আবার যশোর- নড়াইল সড়কে যুবদল অবস্থান নিয়ে মিছিল করে।

এদিকে যশোর-চৌগাছা সড়কে উপজেলা যুবদল,ছাত্রদল মিছিল করে।
এদিকে বিএনপির ডাকে অবরোধের দ্বিতীয় দিনেও যশোরের সকল রুটে যাত্রীবাহী পরিবহণ বন্ধ রয়েছে। সকাল থেকে শংকরপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল, মনিহার ও খাজুরা বাস স্ট্যান্ড থেকে কোন রুটে বাস ছেড়ে যায়নি। জেলার ওপর দিয়ে পণ্যবাহী কোন যানবাহন চলতে দেখা যায়নি।