গাজায় ইসরাইলের বোমা বর্ষণ, রাতারাতি নিহত ৫৫

0

লোকসমাজ ডেস্ক ।। ইসরায়েলের সামরিক বাহিনী বিমান হামলার ঘোষণার পর গতকাল শনিবার মধ্যরাতে অবরুদ্ধ গাজা উপত্যকায় আরও ৫৫ জন নিহত হয়েছেন। দ্রুত এই অঞ্চলের উত্তরে থাকা ফিলিস্তিনিদের দক্ষিণ থেকে পালিয়ে যেতে বলছে ইসরায়েল।
এরই মধ্যে গাজা সীমান্তে ট্যাঙ্ক ও সৈন্য মোতায়েন করে রেখেছে ইসরায়েল। তবে ঠিক কখন হামলা করা হবে- সেটি এখনও জানা সম্ভব হয়নি।
ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা হামাসের অধিকৃত পশ্চিম তীরের একটি মসজিদের একটি কক্ষে হামলা চালিয়েছে। সেখানে গাজার বেসামরিক লোক আশ্রয় নিয়েছিল।
অন্যদিকে, গাজায় আরও সহায়তা পাঠানোর আশা ব্যক্ত করল জাতিসংঘ। যুদ্ধ শুরু হওয়ার দুই সপ্তাহ পর গতকাল প্রথমবারের মতো গুরুত্বপূর্ণ সরবরাহ জনগণের কাছে পৌঁছেছে।
প্রসঙ্গত, ইসরায়েলের ওপর হামলা চালিয়ে ১ হাজার ৪০০ জনেরও বেশি লোককে হত্যা করেছে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। ফিলিস্তিনি কর্মকর্তাদের ভাষ্য, এ পর্যন্ত গাজায় ৪ হাজার ৩০০ জনেরও বেশি লোকের প্রাণক্ষয় হয়েছে।
এদিকে গত ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় শুরু হওয়া ইসরায়েলের অব্যাহত বিমান হামলায় অঞ্চলটির ৩১টি মসজিদ সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছে গাজার এনডাউনমেন্ট মন্ত্রণালয়।( সূত্র: আল জাজিরা)