মাদক ব্যবসায়ী স্বামীর কাছ থেকে মুক্তি চান রেশমা হিজড়া

0

স্টাফ রিপোর্টার ॥ মাদক ব্যবসায়ী স্বামীর কাছ থেকে নিজেকে মুক্ত করতে চান যশোরের শার্শার বেনাপোলের তৃতীয় লিঙ্গের নারী শেখ রেশমা হিজড়া।  সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে তিনি জানান, তৃতীয় লিঙ্গের নারী হয়েও ইসলামী শরিয়া অনুযায়ী বিয়ে করে এখন তিনি রীতিমত ফেঁসে গেছেন।
নিজে একজন মাদক বিরোধী সংগঠনের সাথে যুক্ত থাকার পরও তার স্বামী মাদক কারবারী ও সন্ত্রাসী সংগঠনের সাথে জড়িত। এজন্যে তিনি মাদক কারবারী ওই স্বামীর কাছে সব ধরনের পাওনা ফিরে পেতে প্রশাসনের সহযোগিতা কামনা করেন। শেখ রেশমা হিজড়া পিতা জাকির হোসেন ও মা চুমকী বেগম। তারা যশোর শহরের রেলগেট এলাকার বাসিন্দা।
সংবাদ সম্মেলনে রেশমা জানান, তিনি নিজে তৃতীয় লিঙ্গের নারী হওয়া সত্ত্বেও ২০১৯ সালে ৫ জানুয়ারি শার্শা উপজেলার বেনাপোল কাগজ পুকুরের হুমায়ুন চৌধুরীর ছেলে মো. জাফর হোসেনের সাথে ইসলামী শরিয়াহ অনুযায়ী বিয়ে বন্ধনে আবদ্ধ হন। প্রেমের সূত্রে বিয়ের পর তাদের বেশ কয়েক বছর ভালোই চলছিলো। কিন্তু কয়েক বছর পার হতে না হতেই তিনি জানতে পারেন তার স্বামী একজন মাদক কারবারী ও সন্ত্রাসী। তিনি বলেন, বিষয়টি আমি জানার পর সে আমার ওপর অত্যাচার করতে থাকে। এমনকি সংসার করবেনা বলেও জানিয়ে দেয়।
সংবাদ সম্মেলনে রেশমা হিজড়া আরও জানান, তার স্বামী জাফর হোসেন এলাকায় একটি মাদক সিন্ডিকেটের সাথে যুক্ত। এসব দুর্বৃত্ত তার স্বামীকে দিয়ে ফেনসিডিল, সোনা চোরাচালান করায় বলে তিনি অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, রেশমা হিজড়ার স্বামী বিভিন্ন সময়ে তার কাছ থেকে বিপুল অংকের টাকা হাতিয়ে নেন। আনুমানিক ২০ লাখ টাকা হবে। এখন এসব টাকা ফেরত চাওয়ায় স্বামী জাফর ও তার লোকজন তাকে নানাভাবে হুমকি-ধামকি দিচ্ছেন। যেকারণে চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে তিনি জানান। সংবাদ সম্মেলন থেকে তার স্বামীর কাছ থেকে সমুদয় টাকা ফেরত পাবার জন্যে প্রশাসনের সহযোগিতা কামনা করেন তিনি।