ইসরায়েল-হামাস যুদ্ধ ইসরায়েলে নিহত ৮০০ এর বেশি, গাজায় নিহত ৫১০

0

লোকসমাজ ডেস্ক ।। ফিলিস্তিনে গাজা ভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হামাসের অতর্কিত হামলায় নিহত ইসরায়েলিদের সংখ্যা ৮০০ ছাড়িয়েছে। নিহতদের মধ্যে বহু সেনাসদস্যও রয়েছে। এ ছাড়া হামাসের এ হামলায় আহত হয়েছেন আরও প্রায় ২২৪৩ জন ইসরায়েলি। খবর আল জাজিরা।
ইসরায়েল জানায় যে শনিবার হামাসের হামলার এবং সীমান্ত দিয়ে অনুপ্রবেশকারী হামাসের বন্দুকধারীদের দ্বারা ইসরায়েলি বেসামরিক এবং সৈনিকদের উপর নজিরবিহীন হামলার পর তারা গাজায় হামাসের লক্ষ্যবস্তুতে হামলা চালাচ্ছে। এখন পর্যন্ত হামাসের ৫০০টিরও বেশি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে বলে জানায় ইসরায়েল।
এমনকি গতকাল সোমবার গাজাতে বোমাবর্ষণ আরও বাড়ায় দেশটি। শরণার্থী সিবিরেও হামলা চালায় ইসরায়েলি বাহিনী।
অন্যদিকে গাজা ও অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েল বাহিনীর প্রতিশোধমূলক বিমান হামলায় ফিলিস্তিনি নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১০ জনে।
ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেবে, গাজা ও অধিকৃত পশ্চিম তীরে অন্তত ৫১০ ফিলিস্তিনি নিহত হয়েছে। এ ছাড়া এ হামলায় আহত হয়েছে অন্তত ২৭৫০ জন ফিলিস্তিন।
এদিকে হামলা-পাল্টা হামলা শুরু হওয়ার দুই দিন পরেও গাজা থেকে ইসরায়েলের বিভিন্ন শহরে রকেট ছোড়া হচ্ছে বলে জানিয়েছে বিবিসি নিউজ।
অন্যদিকে জাতিসংঘ জানিয়েছে, ইসরায়েলের প্রতিশোধমূলক বিমান হামলায় গাজায় এক লাখ ২৩ হাজার ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছে এবং প্রায় ৭৪ হাজার স্কুলে আশ্রয় চেয়েছে।