জনগণের উত্তাল তরঙ্গে সরকার ভেসে যাবে : মির্জা ফখরুল

0

লোকসমাজ ডেস্ক ॥ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  সরকারের উদ্দেশে বলেছেন, এক দফা মেনে নিন। না হলে জনগণ তৈরি হয়ে গেছে। জনগণের উত্তাল তরঙ্গে সরকার ভেসে যাবেন। ২০১৪ এবং ২০১৮ সালে পরপর ২টি নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। তাই বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না জনগণ। এই সরকার বারবার জনগণের সাথে প্রতারণা করেছে। গত ১৫ বছরে পরিকল্পিতভাবে দেশের গণতন্ত্র ধ্বংস করেছে এ সরকার। বেগম খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখেছে। চিকিৎসকরা চিন্তিত তাকে নিয়ে। বেগম জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ। তারপরও তাকে বিদেশে যেতে দিচ্ছে না সরকার।

শনিবার রংপুর জেলা বিএনপি কার্যালয় প্রাঙ্গণ থেকে তারুণ্যের রোডমার্চের উদ্বোধনের আগে সংক্ষিপ্ত সমাবেশে এতে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, টাকা চুরির কারণে দেশে রিজার্ভ কমেছে। আর সেই টাকায় আয়েশ করছে আওয়ামী লীগ। নিত্যপণ্যের বাজারে আগুন জ্বালিয়ে পুড়িয়ে মারছে দেশের মানুষকে। মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে।

বিএনপি মহাসচিব বলেন, দেশের বিচারব্যবস্থা ধ্বংস করা হয়েছে। আদালতে গেলে বিরোধী দলের নেতাকর্মীদের জামিন দেওয়া হয় না। এই আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে যদি নির্বাচন করতে পারি, তা হলে আমরা একটি জাতীয় সরকার গঠন করব। তিনি বলেন, আমরা পরিষ্কারভাবে বলতে চাই— আমাদের একদফা দাবি যদি মেনে না নেওয়া হয়, তা হলে লাখ লাখ তরুণ প্রজন্মকে সঙ্গে নিয়ে আন্দোলন চালিয়ে যাব।
শনিবার বেলা সোয়া ১১টার দিকে রংপুর থেকে এ কর্মসূচি শুরু হয়। রংপুরে দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয় রোডমার্চ। দিনাজপুর গিয়ে শেষ হবে প্রথম দিনের এ কর্মসূচি। রোডমার্চের চলাকালে আদমদিঘী, সৈয়দপুর ও দশমাইলে তিনটি পথসভা হবে।
সমাবেশে সভাপতিত্ব করেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। রোডমার্চ শেষে অপর সংক্ষিপ্ত সমাবেশে অংশে সভাপতিত্ব করবেন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান। এসব সমাবেশ সঞ্চালনায় রয়েছেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।