চুয়াডাঙ্গায় ডাকাতি মামলায় ১৩ জনের কারাদণ্ড

0

চুয়াডাঙ্গা সংবাদদাতা॥ চুয়াডাঙ্গার জীবননগরের একটি ডাকাতি মামলায় ১৭ আসামির মধ্যে ১৩ জনের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদণ্ড এবং ৪ জনকে খালাস প্রদান করা হয়েছে। সোমবার দুপুরে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাসুদ আলী আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।
দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন, বকুল, কবির, সোলায়মান, আনোয়ার, আরজ, ফরজ , হান্নান, তবি, বকুল-২, ফারুক, মাহমুদ , রহম ও মাসুদ। এদের মধ্যে সাজাপ্রাপ্ত ফরজ মামলা চলাকালীন মৃত্যুবরণ করেন। মামলায় খালাসপ্রাপ্তরা হলেন, আখের, হায়দার, খালেক ও সোহেল রানা।
মামলার বিবরণে জানা গেছে, জীবননগর উপজেলার নিধিকুন্ডু গ্রামের নুরুল ইসলামের বাড়িতে ২০১০ সালের ৭ এপ্রিল দিবাগত রাতে অজ্ঞাত ব্যক্তিরা প্রবেশ করে স্টিলের বাক্সে থাকা নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। এ ঘটনায় নুরুল ইসলাম বাদি হয়ে জীবননগর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে একটি মামলা দায়ের করেন। পুলিশ মামলাটি তদন্ত করে ২০১১ সালের ১৬ এপ্রিল ১৭ জনের বিরুদ্ধে ডাকাতি মামলায় অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় ১৭ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্য গ্রহণ শেষে মামলাটি সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক মো. মাসুদ আলী ওপরোক্ত রায় ঘোষণা করেন।