টাইগারদের এশিয়া কাপের ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ

0

লোকসমাজ ডেস্ক ।। এশিয়া কাপের সুপার ফোরে নিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে ২১ রানে হেরে গেছে বাংলাদেশ । টানা দ্বিতীয় হারের মধ্য দিয়ে এশিয়া কাপের ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হলো টাইগারদের । শনিবার কলম্বোতে অনুষ্ঠিত খেলায় লংঙ্কানদের দেওয়া ২৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৩৬ রানে টাইগারদের ইনিংস গুটিয়ে যায়।
লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে নাঈম শেখ ও মেহেদী হাসান মিরাজ ৫৫ রান তুলেন। এরপর দ্রুত ৪ উইকেট হারিয়ে ১৯তম ওভারে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ৮৪ রান। মিরাজ ২৮ ও নাঈম ২১ রান করে সাজঘরে ফিরেন। চারে নামা অধিনায়ক সাকিব আল হাসান ৭ বলে ৩ রান করেন।
লিটন দাস আউট হন ২৪ বলে ১৫ রান করে। এরপর পঞ্চম উইকেটে মুশফিকুর রহিম ও তাওহীদ হৃদয় গড়েন ৭২ রানের জুটি। ৪৮ বলে ২৯ রান করা মুশফিকের বিদায়ে ভাঙে এই জুটি।
শামিম হোসেন পাটোয়ারির ব্যাটও হাসেনি, ৫ রান করেই সাজঘরে তিনি। তবে অন্য প্রান্তে একাই লড়ে যান হৃদয়। শেষ পর্যন্ত ৯৭ বলে ৮২ রানের ইনিংস খেলে তিনি মহেশ থিকশানার এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন। এরপর হাসান মাহমুদের ১০ ও নাসুম আহমেদের ১৫ রানে পরাজয়ের ব্যবধান কমিয়েছে সাকিল আল হাসানের দল।
এর আগে টসে হেরে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা ৫০ ওভারে ২৫৭ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৯৩ রানের ইনিংস খেলেন সামারা বিক্রমা। তার ৭২ বলের ইনিংসে ছিল ২টি চার ও ৮টি ছক্কা। কুশল মেন্ডিশ হাঁকান অর্ধশত (৫০)। এছাড়া পাথুম নিশাঙ্কা ৪০ ও অধিনায়ক দাসুন শানাকা ২৪ রান করেন। বাংলাদেশের পক্ষে ৩টি করে উইকেট শিকার করেন তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ। শরিফুলের নেন ২টি উইকেট।