নিরাপত্তার আশ্বাস পেয়ে মার্কিন দূতাবাস থেকে বাসায় গেলেন এমরান

0

লোকসমাজ ডেস্ক ॥ নিরাপত্তার আশ্বাস পেয়ে মার্কিন দূতাবাস ছেড়েছেন সদ্য সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) এমরান আহম্মদ ভূঁইয়া। আজ শুক্রবার সাড়ে তিন ঘণ্টা অবস্থানের পর সন্ধ্যা ৭টা ৩৮ মিনিটে এমরান তাঁর স্ত্রী ও তিন মেয়েকে সঙ্গে নিয়ে নিজের ব্যক্তিগত গাড়িতে করে দূতাবাস থেকে বাসার উদ্দেশে রওনা হন।

দূতাবাস থেকে বাড়ি ফেরার পর এমরান আহম্মদ ভূঁইয়া বলেন, ‘বিকেলে দূতাবাসে যাওয়ার পর সরকারের সংশ্লিষ্টদের সঙ্গে কথা হয়েছে। তাঁরা আমার ও পরিবারের নিরাপত্তা নিশ্চিত করেছেন। দূতাবাস থেকে ফেরার পথে আমার সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন সদস্যও পাঠানো হয়েছে। নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করার পর বাসায় চলে এসেছি।’
বিকেল ৪টা থেকে সপরিবারে রাজনৈতিক আশ্রয় চেয়ে মার্কিন দূতাবাসে অবস্থান নিয়েছিলেন এমরান।

এর আগে একটি ইংরেজি গণমাধ্যমকে দেওয়া বার্তায় এমরান আহম্মদ ভূঁইয়া বলেন, ‘আমি মার্কিন দূতাবাসে আজকে পুরো পরিবারসহ আশ্রয়ের জন্য বসে আছি। বাইরে পুলিশ। আজকে আমাকে চাকরিচ্যুত করা হয়েছে…। আমার ফেসবুক মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে গত ৪-৫ দিন যাবৎ অনবরত হুমকি-ধমকি দেওয়া হচ্ছে। এই সরকার ভালোবাসার প্রতিদান দেয় জেল দিয়ে। আমার আমেরিকার কোনো ভিসা নেই। স্রেফ ৩টা ব্যাগে এক কাপড়ে আমার ৩ মেয়েসহ কোনোক্রমে বাসা থেকে বের হয়ে এখানে বসে আছি। দোয়া করবেন আমাদের জন্য।’(সুত্র: আজকের পত্রিকা)