কেশবপুরে চাঁদা না পেয়ে মাছ ব্যবসায়ীর ঘেরে হামলা ও লুটের অভিযোগ

0

স্টাফ রিপোর্টার,কেশবপুর (যশোর) ॥ কেশবপুরে চাঁদা না দেওয়ায় মাছ ব্যবসায়ী তমাল হোসেন মিন্টুকে হুমকি ও হয়রানি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় কেশবপুর থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার গড়ভাঙ্গায় খড়িলার বাঁওড় নামে পরিচিত জমির কয়েকজন মালিকের কাছ থেকে পাঁচ বছরের লিজ নিয়ে ঘেরে মাছ চাষ করছেন উপজেলার হাসাডাঙ্গা গ্রামের তমাল হোসেন মিন্টু। ঘের ইজারা নিয়ে বিপাকে পড়েছেন তমাল হোসেন মিন্টু। উপজেলার বাটবিলা গ্রামের আলমগীর হোসেন দীর্ঘদিন ধরে তার কাছে চাঁদা দাবি করে আসছেন। চাঁদা না দেওয়ায় আলমগীর হোসেন মামলাসহ বিভিন্ন ভাবে হয়রানি ও ঘের দখলের হুমকি দিতে থাকে। তারই ধারাবাহিকতায় গত বুধবার রাতে আলমগীর হোসেনের নেতৃত্বে জাহাঙ্গীর হোসেন, হাসেম আলী, ফকরুল হোসেন, রওশন আলী, আব্দুস সামাদ, মতিয়ার রহমান, উত্তম কুন্ডু ও গোপাল মন্ডলসহ একদল ব্যক্তি দেশীয় অস্ত্রশস্ত্রও নিয়ে ঘেরের কয়েকটি টোং ঘর ও মেশিন ভেঙে দিয়ে ২ লক্ষাধিক টাকার ক্ষতি করে। এ সময় বাধা দিতে গেলে ঘেরের পাহারাদার ও মালিককে হামলাকারীরা আটকে রেখে টানা জাল, বেড়জাল ও ক্ষেপলা জাল দিয়ে ৫ লক্ষাধিক টাকার প্রায় ৫০ মণ মাছ লুট করে নিয়ে যায়।
এ বিষয়ে আলমগীর হোসেন বলেন, মিন্টু যেসব অভিযোগ করেছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। কেশবপুর থানার অফিসার ইনচার্জ মফিজুর রহমান বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।