পবিত্র রমজান মাসেও দেশে জুলুমের শাসন চলছে : নার্গিস বেগম

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন,পবিত্র মাহে রমজানেও দেশে জুলুমের শাসন চলছে । একদিকে সরকার তার অনুগত প্রশাসন দিয়ে ভিন্ন মতের রাজনৈতিক নেতা-কর্মীদের ওপর দমনপীড়ন চালাচ্ছে। অন্যদিক সীমাহীন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি জন জীবনকে দুর্বিষহ করে তুলেছে।  বুধবার (৫ এপ্রিল) সদর উপজেলার চাঁচড়া ইউনিয়ন বিএনপি আয়োজিত কর্মীসভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। ভাতুড়িয়া কেন্দ্রীয় ঈদগাহে কর্মীসভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এদিন শহরে বেজপাড়া মেইন রোডে নগর যুবদলের ৮ নম্বর ওয়ার্ড শাখার আয়োজনে পরিচিতি সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
চাঁচড়া ইউনিয়ন বিএনপির কর্মীসভা ও ইফতার মাহফিলে অধ্যাপক নার্গিস বেগম আরও বলেন,সিয়াম সাধনার এই মাসে সরকারের মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন মামলায় বিএনপি নেতা কর্মীদের কারাপ্রকোষ্ঠে দিন কাটছে। উচ্চ আদালত জামিন দিলেও নিম্ন আদালত তাদের জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করছে। বিএনপি নেতাকর্মীরা যখন বিভিন্ন স্থানে ইফতার মাহফিলের আয়োজন করছে, সেখানে সরকার দলীয় ক্যাডার ও তাদের অনুগত প্রশাসন ন্যক্কারজনক হামলা চালাচ্ছে। সরকার যে ভাবে জনগণের বাক স্বাধীনতা ,ভোটাধিকার ,মৌলিক অধিকার হরণ করেছে,ঠিক একই ভাবে ধর্ম পালনের স্বাধীনতাকেও হরণ করছে। এই জুলম ও জালিমবাজ সরকারের কবল থেকে জনগণ মুক্তির অপেক্ষায় আছে । সেই জনগণের মুক্তির লক্ষ্যে বিএনপি আন্দোলন করছে,যতক্ষণ না পর্যন্ত তাদের মুক্তি নিশ্চিত হবে ততক্ষণ আন্দোলন চলবে।
ইউনিয়ন বিএনপির সভাপতি রেজাউল করিমের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন,সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক প্রমুখ। পরে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ূ কামনা করে এবং দলের জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য ও মন্ত্রী তরিকুল ইসলামের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়। দুটি ইফতার ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. নজরুল ইসলাম, অ্যাড. মো. ইসহক, নগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাসুম,সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আশরাফুজ্জামান মিঠু,সদর উপজেলা বিএনপি নেতা ও চাঁচড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা, অধ্যাপক আব্দার হোসেন খান,মীর নূর ইমাম,আলাউদ্দিন আলা,আব্দুর রহিম,আসাদুজ্জামান শাহীন,ইদ্রিস আলী,চাঁচড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ফজলুল আলম,সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান সমির,সাবেক সভাপতি মোজাহার আলী নল্লা,সাধারণ সম্পাদক জাহিদ হোসেন টিটো, নগর বিএনপির ৮ নম্বর ওয়ার্ড শাখার সভাপতি ফয়েজ আহমেদ, সাধারণ সম্পাদক শেখ সুলতান আহমেদ, সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, নগর যুবদলের আহ্বায়ক আরিফুল ইসলাম আরিফ, সদস্য সচিব শেখ রবিউল ইসলাম রবি, যুগ্ম-আহ্বায়ক ইয়াসির আরাফাত, খালিদুর রহমান বাবু, নাজমুস সাকিব জ্যোতি, শহিদুল ইসলাম মিলন, মিজানুর রহমান মিজান,যুবদল নেতা সাজ্জাদ হোসেন,আসিফ ইকবাল,সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শফিকুল ইসলাম,সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আলমগীর হোসেন লিটন প্রমুখ।