মণিরামপুরে এবার গুদামের মধ্যে ঢুকে গেল বাস, আহত ১০

0

 

স্টাফ রিপোর্টার,মণিরামপুর(যশোর)॥ যশোরের মণিরামপুরে এবার নিয়ন্ত্রণ হারিয়ে গুদামের মধ্যে ঢুকে পড়লো ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি বাস। এসময় আহত হন অন্তত ১০ জন।  রবিবার বিকেল সাড়ে চারটার দিকে এ ঘটনা ঘটে যশোর-সাতক্ষীরা মহাসড়কের মণিরামপুরের জালঝাড়া মোড়ের সেভেনস্টার ব্রিকসের পাশে।
প্রত্যক্ষদর্শী এবং পুলিশ ও ফায়ার সার্র্ভিসের কর্মীরা আহতদের উদ্ধারের পর বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন। আহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন মনিরামপুর সদর ইউনিয়নের জালঝাড়া গ্রামের ব্যবসায়ী নুরুল ইসলাম ও তার স্ত্রী হাবিবা খাতুন, সাতক্ষীরার তালা উপজেলার রাশেদ হোসেন, খুলনার পাইকগাছা উপজেলার শাহাদাত হোসেন।
স্থানীয়রা জানান, সকালে ঢাকা থেকে ছেড়ে আসা এসডি পরিবহনের একটি বাস পাইকগাছার উদ্দেশ্যে রওনা হয়। বিকেল সাড়ে চারটার দিকে মণিরামপুরের জালঝাড়া মোড়ের সেভেন স্টার ব্রিকসের সামনে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের একটি গুদামের ভেতর ঢুকে যায়। প্রত্যক্ষদর্শী মহসিন আলী জানান, সামনে থেকে আসা একটি মোটরসাইকেলকে সাইট দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পশ্চিমপাশে অবস্থিত গুদামের ভেতর ঢুকে পড়ে বাসটি। এ সময় গুদামের দেওয়াল ভেঙে বাসটি সামনের মেহগনি বাগানে গিয়ে পড়ে। এতে বাসের চালকসহ অন্তত ১০ যাত্রী আহত হয়।
মহসিন আলী জানান, তিনিসহ স্থানীয়রা বাসের ভেতর থেকে রক্তাক্ত অবস্থায় প্রথমে উদ্ধার করেন চালককে। তার একটি পা ভেঙে যায়। তাকে উদ্ধারের পর হাসপাতালের উদ্দেশ্যে একটি ভ্যানে উঠিয়ে দেওয়া হয়। তবে চালকের পরিচয় পাওয়া যায়নি। এ সময় আরো উদ্ধার করা হয় ব্যবসায়ী নুরুল ইসলাম বুলু ও তার স্ত্রী হাবিবা খাতুনসহ অন্তত ১০ জনকে। এর মধ্যে হাবিবা খাতুনের একটি পা ভেঙে যাওয়ায় তাদেরকে যশোর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। বাস ঢুকে পড়া ওই গুদামটি আহত যাত্রী নুরুল ইসলাম বুলুর বড় ভাই বাচ্চু মিয়ার। নুরুল ইসলামের গ্রামের বাড়ি ঘটনাস্থলের পশ্চিমপাশে। ঢাকা থেকে ওই বাসে তারা স্বামী-স্ত্রী বাড়িতে আসছিলেন। বাড়ির সামনেই দুর্ঘটনায় পড়েন। অপর প্রত্যক্ষদর্শী আব্দুল মোমিন জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে উদ্ধার করেন পাইকগাছার শাহাদত হোসেন ও তালা উপজেলার রাশেদ নামে দুই জনকে। তাদেরকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। মণিরামপুর ফায়ার সার্ভিসের সেকেন্ড অফিসার আবু আহসান জানান, তারা এসে দুইজনকে উদ্ধার করেন। বাকিদের স্থানীয়রা উদ্ধারের পর বিভিন্ন হাসপাতালে পাঠান। চালককে আটক করা সম্ভব হয়নি উল্লেখ করে থানার অফিসার ইনচার্জ(ওসি) শেখ মনিরুজ্জামান জানান, দুর্ঘটনার ব্যাপারে কেউ থানায় লিখিত আভিযোগ করেননি। তবে বাসটি পুলিশের হেফাজতে আছে।
উল্লেখ্য গত ২৫ নভেম্বর সকাল সাতটার দিকে বেগারিতলা বাজারে একটি কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে সারিবদ্ধ ১০ টি দোকানের মধ্যে ঢুকে পড়ে। এতে পিতা-পুত্রসহ নিহত হয় ৫ জন।