চুরি যাওয়া ১৯ লক্ষাধিক টাকা মিললো বিদ্যালয়ের পিছনে

0

তরিকুল ইসলাম, ঝিকরগাছা (যশোর)॥ ঝিকরগাছা থেকে একটি সিগারেট কোম্পানির চুরি যাওয়া ১৯ লক্ষাধিক টাকার সন্ধান মিলেছে মণিরামপুর উপজেলার একটি প্রাথমিক বিদ্যালয়ের পিছনে। স্মরণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা সকালে বিদ্যালয়ে এসে পড়ে থাকা একটি ব্যাগের মধ্যে টাকা দেখতে পেয়ে শিক্ষকদের জানায়। এরপর ঝিকরগাছা পুলিশ এসে টাকাগুলো নিয়ে যায় মণিরামপুর থানা থেকে।
পুলিশ জানায়, টাকাগুলো শনিবার রাতে ঝিকরগাছায় বিট্রিশ আমেরিকান টোব্যকো কোম্পনির অফিসের তালা ভেঙে চুরি হওয়া টাকা। টাকা চুরির ঘটনায়  রবিবার সকালে বিট্রিশ-আমেরিকান টোব্যাকো কোম্পানির যশোরের এরিয়া ম্যানেজার আসাদুজ্জামান ঝিকরগাছা থানায় মামলা দায়ের করেছেন।
মামলা সূত্রে জানা গেছে, ওই সিগারেট কোম্পানির বিক্রয় প্রতিনিধিরা পরস্পরের যোগসাজসে শনিবার রাতের কোন এক সময় অফিসকক্ষের তালা ভেঙে টাকা চুরি করে। এদিকে টাকা চুরির ঘটনার সাথে জড়িত সন্দেহে কোম্পানির ৪জন বিক্রয় প্রতিনিধিকে আটক করেছে ঝিকরগাছা থানা পুলিশ। আটকরা হলেন, যশোর সদর উপজেলার আমদাবাদ গ্রামের আব্দুল খালেকের ছেলে ফয়সাল মিয়া (৩২), ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলার কানাইখালী গ্রামের আব্দুল গফুরের ছেলে সাইদুর রহমান (৩২), যশোরের মণিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের স্মরণপুর গ্রামের রমজান আলীর ছেলে সোবহান (৩২) ও ইউনুস আলীর ছেলে জোবায়ের হোসেন (১৯)। এরআগে রবিবার সকালে খবর পেয়ে ঝিকরগাছা উপজেলা সংলগ্ন মণিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের স্মরণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছন থেকে ব্যাগভর্তি টাকা উদ্ধার হয়।
ঝিকরগাছা থানার পরিদর্শক (তদন্ত) ওহিদুজ্জামান বলেন, স্থানীয়দের দেয়া সংবাদের ভিত্তিতে রবিবার সকালে ফোর্স নিয়ে ঝিকরগাছা উপজেলা সংলগ্ন পাশ^বর্তী মণিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের স্বরণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনে একটি নেভিব্লু রঙয়ের ব্যাগভর্তি টাকা পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ব্যাগের ভেতরে একহাজার, পাঁচশ, একশসহ বিভিন্ন মূল্যমানের সর্বমোট ১৯লাখ ৫৩হাজার ৯৮ টাকা উদ্ধার করা হয়েছে। তবে স্থানীয়দের দাবি, ব্যগটি থেকে ১৯লাখ ৬০ হাজার ৬০টাকা উদ্ধার করা হয়। টাকা উদ্ধারকালে স্থানীয় ইউপি সদস্য আমিনুর রহমান, মৎস্য ঘেরচাষি সাগর হোসেন, আবুল হোসেন, মিলন হোসেনসহ উৎসুক বিপুল সংখ্যক এলাকাবাসী উপস্থিতি ছিলেন। এদিকে টাকা উদ্ধারকালে একই সময়ে মণিরামপুর উপজেলার খেদাপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই সৌমেন ঘটনাস্থলে উপস্থিত হলেও এ বিষয়ে তিনি কিছুই জানেন না বলে এড়িয়ে যান। এদিন দুপুরে সরেজমিনে বিট্রিশ-আমেরিকান টোবাকোর ঝিকরগাছা অফিসে গিয়ে তালাবদ্ধ পাওয়া গেছে।