সাফ চ্যাম্পিয়ন অধিনায়ক সাবিনা খাতুনের আগমনে সাতক্ষীরায় জনতার বাঁধভাঙা উচ্ছ্বাস

0

 

সাতক্ষীরা সংবাদদাতা॥ সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক এবং স্ট্রাইকার সাবিনা খাতুন নিজ বাড়িতে আসায় সাতক্ষীরায় সর্বস্তরের মানুষ বাঁধভাঙা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। হৃদয়ের সবটুকু আবেগ উজাড় করে সাবিনাকে অভিনন্দন জানিয়েছেন হাজারো মানুষ। ফুলেল শুভেচ্ছায় এবং বর্ণিল শোভাযাত্রায় তাকে বরণ করা হয়েছে।
শুক্রবার সকাল ১০টা ৪০ মিনিটের দিকে একটি কালো রঙের প্রাইভেটকারে চড়ে সাতক্ষীরা সার্কিট হাউজের সামনে আসেন ফুটবল কন্যা সাবিনা খাতুন। এরপর একটি ছাদখোলা পিকআপে ওঠেন তিনি। সাদা টি-শার্ট আর কলো চশমা পরা বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনাকে দুই হাত নেড়ে এ সময় অভিনন্দন জানান হাজারো মানুষ।
এসময় সাতক্ষীরা-যশোর সড়কে দেখা যায় জনতার ভিড়। এরপর সাবিনা খাতুন ছাদখোলা পিকআপে দাঁড়িয়ে জনতার অভিনন্দনের জবাব দেন। সাতক্ষীরা সার্কিট হাউজ মোড় থেকে শহরের ঘুরে নিউমার্কেট, সঙ্গীতা মোড় হয়ে, টাউন স্পোর্টিং ক্লাব, পুরাতন সাতক্ষীরা, কলেজ মোড় হয়ে নিউমার্কেট মোড়ে এসে গাড়িটি থামে। গোটা শহর ঘুরে তিনি সাতক্ষীরাসহ দেশবাসীকে অভিনন্দন জানান। লাল-সবুজের জাতীয় পতাকাবাহী খোলাছাদের পিকআপটি সাবিনাকে নিয়ে শহর প্রদক্ষিণকালে শিশু, কিশোর, যুব-বৃদ্ধ সবাই তাকে অভিনন্দন জানান। শহর প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা নিউমার্কেট মোড় থেকে সাবিনা খাতুন ফিরে যান নিজ বাড়িতে। এসময় সড়কের দুধারে দাঁড়িয়ে থাকা হাজারো মানুষ তাকে হাত নেড়ে অভিনন্দন জানান। এর আগে তিনি রাজধানী ঢাকা থেকে তার নিজ বাড়িতে পৌঁছান। এসময় সাবিনা খাতুন তার প্রয়াত পিতা সৈয়দ আলী ও প্রয়াত গুরু আকবর আলীর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরিবারের সদস্যদের সাথে কিছু সময় অতিবাহিত করেন।
শহর প্রদক্ষিণের আগে সাংবাদিকদের সাথে কথা বলেন বাংলাদেশ জাতীয় মহিলা দলের বর্তমান অধিনায়ক এবং স্ট্রাইকার সাবিনা খাতুন। এসময় তিনি বলেন, বাংলাদেশ নারী ফুটবল দলের এ বিজয় দেশবাসীর প্রতি উৎসর্গ করা হয়েছে। বাবা বেঁচে থাকলে তিনি আজ সবচেয়ে বেশি খুশি হতেন। তার প্রয়াত শিক্ষাগুরু আকবর আলীর কাছে তিনি চিরকৃতজ্ঞ বলে জানান। সাতক্ষীরাসহ দেশবাসীর ভালোবাসায় আজ বাংলাদেশ নারী ফুটবল টিম বিজয় উল্লাস প্রকাশ করতে পারছে। এজন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)সহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সহযোগিতা তাদেরকে উদ্দীপ্ত করেছে বলেও জানান। তিনি আরও বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক তাদের খোঁজ-খবর নিয়ে থাকেন। তিনি তাদেরকে সব সময় প্রেরণা দিচ্ছেন। এসময় সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।