পাইকগাছায় সরকারি খাল থেকে জাল ও পাটা অপসারণ

0

 

পাইকগাছা(খুলনা)সংবাদদাতা॥ খুলনার পাইকগাছার ফেদুয়ার আবাদ উটকাঠি খালের জাল ও পাটা তুলে প্রায় ৩ হাজার একর ধানের জমির জলাবদ্ধতা নিরসন করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলা প্রশাসন ও পরিষদের যৌথ উদ্যোগে এ অপসারণ অভিযান করা হয়।
উপজেলার চাঁদখালী ইউনিয়নের ফেদুয়ার আবাদ উটকাটি সরকারি খাস খাল নেট-পাটা দিয়ে দখল করেছে স্থানীয় কয়েকজন। এদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, ফেদুয়ার আবাদের সন্তোষ বিশ্বাস, ডলি বাছাড়, আব্দুস সোবহান, আব্দুর রহমান, ওয়ায়েজ করনী, চক কাওয়ালীর শাহিনুর রহমান, কাটাবুনিয়ার আব্দুর রহমান গাজী, কালিদাসপুরের শাহাদাত গাজী, কুবাত গাজী এবং কানুয়ার ডাঙ্গার কামাল ঢালী। নেট-পাটা দিয়ে খালটি দখল করায় অবাধে পানি প্রবাহ বন্ধ হয়ে যায়। ফলে জলবদ্ধতার সৃষ্টি হয়ে প্রায় তিন হাজার একর জমির ফসল বিনষ্ট হওয়ার উপক্রম হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে স্থানীয়রা অভিযোগ করলে শনিবার দুপুরে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে নেট-পাটা অপসারণ করে জলবদ্ধতার অবসান ঘটানো হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল, ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, ইউপি চেয়ারম্যান শাহজাদা মো. আবু ইলিয়াস, উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি আনসার ও ভিডিপি প্রশিক্ষক মো. আলতাফ হোসেন প্রমুখ।