খুলনায় পথসভায় বিএনপি নেতৃবৃন্দ রক্তচোষা লুটেরা সরকারকে দেশের মানুষ আর দেখতে চায় না

0

 

স্টাফ রিপোর্টার, খুলনা ॥ খুলনায় বিএনপির নেতৃবৃন্দ বলেছেন, বিনাভোটে নির্বাচিত জনগণের রক্তচোষা লুটেরা সরকারকে দেশের সাধারণ মানুষ আর এক মুহূর্তের জন্য ক্ষমতায় দেখতে চায় না। সরকার সাধারণ মানুষের সাথে যা ইচ্ছে তাই করছে। মানুষের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে। দেশের মানুষের শান্তির জন্য এই সরকারের পতন ঘটাতে দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রামে অংশ গ্রহণ করতে হবে। যৌক্তিক কারণ ছাড়া জ্বালানি তেল সহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে খুলনা মহানগর ও জেলা বিএনপির
উদ্যোগে শনিবার (৬ আগস্ট) বিকেল ৫টায় বিক্ষোভ মিছিল শেষে পথসভায় বক্তারা এসব কথা বলেন।
খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাড. শফিকুল আলম মনার সভাপতিত্বে এবং সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনায় সমাবেশে সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা ও খুলনা-৩ আসনের জনপ্রিয় নেতা আলহাজ রকিবুল ইসলাম বকুল বলেন, বার বার জ্বালানি তেল, ভোজ্য তেল, গ্যাস, বিদ্যুৎ পানির মূল্য বাড়ানো হচ্ছে। অত্যাচারী আওয়ামী লীগ অবৈধভাবে ক্ষমতায় আসার পর থেকেই মানুষের প্রতি অত্যাচার শুরু করেছে। একের পর এক মূল্যবৃদ্ধিতে জনগণ আজ দিশেহারা। তিনি বলেন, এই সরকার আজ দানবে পরিণত হয়েছে। আওয়ামী লীগ সরকারকে হটানো আজ সবার জন্য দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। খুলনাবাসীকে সাথে নিয়ে হাসিনাকে হটাতে একদফার আন্দোলন দেয়ার জন্য তিনি কেন্দ্রের কাছে আহ্বান জানান।
দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি, নজিরবিহীন লোডশেডিং, জ্বালানি সংকট, সীমাহীন লুটপাট ও অর্থপাচারের প্রতিবাদে সারাদেশ যখন প্রতিবাদমুখর, তখন অবৈধ দখলদার সরকার জোরপূর্বক ক্ষমতায় থাকতে বেসামাল হয়ে জনগণের ন্যায়সঙ্গত শান্তিপূর্ণ কর্মসূচিতে গুলিবর্ষণ করে পাখির মতো বিএনপি নেতাকর্মীদের হত্যা করছে। যারা গণতন্ত্র হত্যা করেছে আমরা তাদের ছাড়ব না। সারা দেশে বিক্ষোভের আগুন জ্বলছে সেই আগুনে তাবেদার লুটেরা সরকার জ্বলে পুড়ে ছারখার হয়ে যাবে।
বিকেল ৫টায় রেলস্টেশন থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয় গিয়ে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। মিছিল চলাকালে রাস্তার দুইপাশে দাঁড়িয়ে শ শ সাধারণ মানুষ করতালি দিয়ে মিছিলের প্রতি সমর্থন জানান। সাধারণ জনগণ চিৎকার করে আন্দোলন বেগবান করার জন্য আহ্বান জানান। মিছিলে বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন। পথসভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক আমির এজাজ খান, সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু প্রমুখ।