শৈলকুপায় আওয়ামী লীগের দু পক্ষের সংঘর্ষ পুলিশের সাউন্ড গ্রেনেড নিক্ষেপ, আহত-১৫

0

শৈলকুপা ( ঝিনাইদহ) সংবাদদাতা॥ ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার বগুড়া ইউনিয়নের বগুড়া গ্রামে মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় কয়েকটি বাড়িঘরে হামলা ও ভাংচুর এবং মালামাল লুটপাট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই সংঘর্ষে উভয় গ্রুপে অন্তত ১৫ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ ১০টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।
এলাকাবাসী জানান, দীর্ঘদিন ধরে বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুলের সাথে একই গ্রামের সাবেক চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলামের সাথে বিরোধ চলে আসছে। তার জের ধরে মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামীলীগের দুই গ্রুপের সমর্থকরা ঢাল, সড়কি, রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সংঘর্ষে সোবাহান আলী, মো. খলিল, মাজেদ আলী, সোহাগ, রয়েল, আশরাফ, রাব্বী, হাতেম ও সহিদ মিয়াসহ উভয়গ্রুপের ১৫ জন আহত হয়। আহত ব্যক্তিদের ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্য সোবাহান ও খলিলকে কর্তব্যরত চিকিৎসকরা ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানন্তর করেছেন।
এদিকে সংঘর্ষ থামাতে পুলিশ ১০টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানাগেছে।
এব্যাপারে সাবেক চেয়ারম্যান নজরুল ইসলামের ছেলে রাজিব বাহাদুর জানান, পাশর্^বতী ধলহরাচন্দ্র ইউনিয়নের কামারিয়া গ্রামের সংখ্যালঘুদের উপর শিমুলের লোকেরা হামলা করেছিল সেই হামলায় তার সমর্থকদের বিরুদ্ধে মামলা হওয়ায় আমাদের উপর পরিকল্পিতভাবে তারা হামলা করেও বাড়িঘর ভাংচুর করে।
বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুল জানান, নজরুল ইসলামের সমর্থকরা বগুড়া পশ্চিম পাড়ায় তার সমর্থকদের উপর হামলা করায় এই সংঘর্ষ হয়। এ ছাড়াও শৈলকুপা উপজেলা পরিষদের উপ নির্বাচনে সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম তার কর্মী সমর্থকদের আনারস মার্কার ভোট দেওয়ার নির্দেশ দেয় সেই অডিও রেকর্ড ফাঁস হয়ে গেলে তার সমর্থকরা ক্ষিপ্ত হয়ে এই হামলা করে ।
এব্যাপারে শৈলকুপা থানার ওসি আমিনুল ইসলাম জানান, বগুড়া গ্রামের দুই গ্রুপের সংঘর্ষ থামাতে প্রায় ১০টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এখনও থানায় কোনো মামলা হয়নি।