চোরাই নয়টি মোটরসাইকেলসহ চোর সিন্ডিকেটের ১০ জন আটক

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর, মাগুরা ও ফরিদপুরে পৃথক অভিযান চালিয়ে মোটরসাইকেল চোর সিন্ডিকেটের হোতা আক্তার হোসেনসহ ১০ জনকে আটক করেছে ডিবি পুলিশ। এ সময় তাদের কাছ থেকে চোরাই ৯টি মোটরসাইকেল ও ১২টি মাস্টার চাবি উদ্ধার করা হয়েছে।
আটককৃতরা হলেন-খুলনার ফুলতলা উপজেলার গাড়াখোলা এলাকার মৃত জাকির হোসেনের ছেলে বর্তমানে যশোরের উপশহর এ-ব্লক মসজিদ এলাকার বাসিন্দা মোটরসাইকেল চোর সিন্ডিকেটের হোতা আক্তার হোসেন, সদর উপজেলার নরেন্দ্রপুর শেখপাড়ার মৃত আব্দুল খালেকের ছেলে বর্তমানে রাজারহাটের জেসমিনের বাড়ির ভাড়াটিয়া শহিদুল ইসলাম ওরফে খোঁড়া শহিদ, বাহাদুরপুর গ্রামের মৃত আবু সাঈদের ছেলে শুকুর আলী রানা, খোলাডাঙ্গা তেলেপুকুর এলাকার তৈয়ব আলী সরদারের ছেলে মোয়াজ্জেম হোসেন, নড়াইলের লোহাগড়া উপজেলার ব্রম্মানীনগর গ্রামের গোলাম মোস্তফা শেখের ছেলে বর্তমানে যশোর সদর উপজেলার চাঁদপাড়া গ্রামের বাসিন্দা আল-আমিন, বাঘারপাড়া উপজেলার নওয়াপাড়া গ্রামের মৃত মাহাতাব শিকদারের ছেলে ইব্রাহিম শিকদার ওরফে খোঁড়া ইব্রাহিম, মাগুরা সদর উপজেলার বজরুক শ্রীকুন্ডি গ্রামের আরব আলী শেখের ছেলে বর্তমানে জগদল কলেজপাড়ার বাসিন্দা সজীব শেখ, মোহাম্মদপুর উপজেলার জামা দেওলী গ্রামের মৃত গোলাম মোস্তফার ছেলে মো. সুজন, গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার জোনাসোর গ্রামের সৈয়দ কাজীর ছেলে মুন্না কাজী ও মাগুরা সদর উপজেলার বজরুক শ্রীকুন্ডি ঘোপডাঙ্গা গ্রামের সাখাওয়াত হোসেন ওরফে সাকু মোল্লার ছেলে নয়ন মোল্লা।
ডিবি পুলিশ জানায়, গত ১৪ জুন কেশবপুর উপজেলার ত্রিমোহনী এলাকায় ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠান থেকে একই সাথে ৪টি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটে। যা জেলা পুলিশকে বিব্রত করে তোলে। এরই প্রেক্ষিতে পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার চোরচক্রের সদস্যদের আটক এবং চোরাই মোটরসাইকেল উদ্ধারের নির্দেশনা প্রদান করেন। পরে কনস্টেবল আব্দুল বাতেনের দুরদর্শিতা ও গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের দুটি টিম গত শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে যৌথ অভিযান চালিয়ে যশোরের উপশহর ডিগ্রি কলেজের মাঠ থেকে চোরচক্রের ৭ সদস্যকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ৬টি মোটরসাইকেল ও চুরির কাজে ব্যবহৃত মাস্টার চাবি উদ্ধার করা হয়। এরপর তাদের দেয়া স্বীকারোক্তিতে মাগুরা ও ফরিদপুরে পৃথক অভিযান চালিয়ে আরও ৩ জনকে আটক এবং ৩টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। এর মধ্যে কেশবপুরের ত্রিমোহনী থেকে চুরি যাওয়া একটি বাজাজ পালসার মোটরসাইকেল রয়েছে। পরে চোরাই মোটরসাইকেল উদ্ধার সংক্রান্তে ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম যশোর কোতয়ালি থানায় একটি মামলা দায়ের করেছেন।