গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম ও নির্বাচনের জন্য প্রস্তুত হতে হবে : অনিন্দ্য ইসলাম অমিত

0

শার্শা (যশোর) সংবাদদাতা ॥ বিএনপি কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, আমার ভোট আমি দেব, এই ভোট দেওয়ার অধিকার আদায় করতে হবে, দিনের ভোট দিনে হতে হবে,সুষ্ঠ নির্বাচনের দাবি আদায় করতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠায় সকল আন্দোলন, সংগ্রাম ও আগামী নির্বাচনের জন্য প্রস্তুত হতে হবে। এ জন্য কেন্দ্র,জেলা বিএনপির সকল সাংগঠনিক সিদ্ধান্ত মেনে নিয়ে তৃণমূল পর্যায়ে সঠিক নেতৃত্ব গঠনে সকল ভেদাভেদ ভুলে সকল নেতা কর্মীকে ঐক্যবদ্ধ হতে হবে। শুক্রবার যশোরের বেনাপোল পৌর বিএনপি ও ৯টি ওয়ার্ড বিএনপির প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শুক্রবার সকাল সাড়ে ১০ টায় বেনাপোলে রহমান চেম্বারের হোটেল সানরুপে এ মতবনিময় সভা অনুষ্ঠিত হয়।
অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, সমাজের কোনো চিহ্নিত এজাহারভুক্ত মাদক ব্যবসায়ী, আওয়ামী লীগে যোগদানকারী কোন কর্মী বা নেতা বিএনপির কোনো নির্বাহী পদে আসতে পারবে না। সৎ ,যোগ্য, সাহসী, সু সংগঠক, শিক্ষিত ও সামাজিক ব্যক্তিত্ববানদেরকে বিএনপির নেতৃত্বে আনতে হবে। তাই নেতৃত্ব গঠনে তৃণমূল কমর্েিদর গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।
মতবনিময় সভায় প্রধান অতিথি আরও বলেন, গত ১২/১৪ বছরে বেনাপোল ও শার্শা এলাকায় ক্ষমতাসীন দলের হাতুড়ি বাহিনীর সীমাহীন অত্যাচার , বিএনপি আদর্শের একাধিক নেতা কর্মীকে হত্যা করা, বিএনপিকে দমন করতে নীরিহ শ শ নেতা কর্মীর নামে মিথ্যা নাশকতা মামলা দেওয়া, গণতান্ত্রিক অধিকার মিছিল, মিটিংয়ে হামলা করাসহ নানান ষড়যন্ত্রের মধ্যে পথ চলা খুবই কষ্ট কর হলেও সু দিন আসছে। এর পরেও বিএনপি থেমে নেই। তিনি বলেন, অবৈধ বিনা ভোটের এই সরকারকে হটাতে হবে। তিন বারের সফল সাবেক প্রধানমন্ত্রী , বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আগামীর রাষ্ট্রনায়ক বিএনপির ভারপ্রাপ্ত চেয়াম্যান তারেক রহমানকে দেশে ফেরাতে হবে। তিনি বলেন, দেশের বর্তমান অবস্থা ভালো নেই। দেশের মানুষ ভালো নেই । দেশ স্বাধীন হলেও কথা বলা যাচ্ছে না। কথা বলতে দিচ্ছে না। তেল ২শ টাকা কেজি, চালের মূল্য বেশি। নিত্যপণ্যের প্রতিটি জিনিসের দাম হুহু করে বাড়ছে। সে কারণে নিম্নআয়ের মানুষেরা খেয়ে না খেয়ে মানবেতর জীবন কাটাচ্ছে। দেশ পরিচালনায় সরকার সম্পূর্ণ ব্যর্থ। আইন শৃঙ্খলার চরম অবনতি। সে দিকে সরকারের খেয়াল নেই। তাই আগামী দিনে সকল আন্দোলন সংগ্রামে প্রস্তুত থাককে তৃণমূলের সকল নেতাকর্মীকে প্রস্তুত থাকার আহবান জানিয়েছেন। তিনি একটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের দাবি জানান। একই সাথে সিলেটসহ বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সকল বিত্তবান ও দলের নেতা কর্মীদের প্রতি আহ্বান জানান।
বেনাপোল পৌর বিএনপির আহ্বায়ক নাজিম উদ্দিনের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা বিএনপি আহ্বায়ক কমিটির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য অ্যাড. ইসাহক। আরও উপস্থিত ছিলেন ,বেনাপোল পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাবেক চেয়ারম্যান মাসুদুর রহমান মিলন, যুবদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নূরুজ্জামান লিটন,পৌর বিএনপি নেতা আবু তাহের ভারত, শার্শা উপজেলা বিএনপির সদস্য মনিরুল ইসলাম মনি,বেনাপোল বিএনপি নেতা ইসাহক মিয়া, নাসিমুল গনি বল্টু, আব্দুর সবুর শেখ, আব্দুল মালেক, মাকসুদুর রহমান রিন্টু, আব্দুল মজিদ, খায়রুল ইসলাম মনা,ইদ্রিস আলী ইদু, আব্বাস আলী, আবদুর জব্বকার প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালন করেন বেনাপোল পৌর বিএনপির যুগ্ম আহবায়ক মো. শাহাবুদ্দিন।
অনুষ্ঠান শেষে বিএনপির কেন্দ্রীয় কমিটি খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত নেতা কর্মীদের সাথে নিয়ে ভবারবেড় পারিবারিক কবরস্থানে গিয়ে বেনাপোল পৌর বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান মাসুদুর রহমানের ছোট ভাই ও বেনাপোল কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাকিদুর রহমান আলিফ এর পিতা মরহুম সাজেদুর রহমান ডাব্লুর কবর জিয়ারত করেন।