পাইকগাছায় বিএনপির সম্মেলনে অনিন্দ্য ইসলাম অমিত, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের অংশগ্রহণ ছাড়া কোন নির্বাচন হতে দেয়া হবে না

0

পাইকগাছা (খুলনা) সংবাদদাতা ॥ বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও খালেদা জিয়ার অংশগ্রহণ ছাড়া কোনো নির্বাচন হতে দেয়া হবে না, হতে পারে না। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এই অবৈধ সরকারের কোনো পাতানো নির্বাচনে বিএনপি অংশ নেবে না। সরকার কোনো পাতানো নির্বাচনের পাঁয়তারা করলে সম্মেলনের মাধ্যমে গঠিত নেতৃত্ব রাজপথে নেমে তা প্রতিহত করবে।
বুধবার সকালে পাইকগাছা উপজেলা বিএনপির সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে অনিন্দ্য ইসলাম অমিত এ কথা বলেন।
পাইকগাছার পুরাতন পরিবহন চত্বরে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির আহবায়ক ডা. আব্দুল মজিদ। উদ্বোধক ছিলেন খুলনা জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান।
বিশেষ অতিথি বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু বলেন, ২০০৯ সালের পর থেকে এই অবৈধ সরকারের আমলে যত সাম্প্রদায়িক হাঙ্গামা হয়েছে তা অতীতে কখনও হয়নি। তিনি বলেন, কে প্রকৃত ফর্সা আর কে মেকআপ করে ফর্সা তা পানি দিয়ে ধোয়ার পরে বুঝা যায়। সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, শুধু উন্নয়ন উন্নয়ন করে চিৎকার করে লাভ নেই, নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে ভোট দিয়ে দেখুন আপনাদের উন্নয়ন কী পরিমান হয়েছে।
খুলনা মহানগর বিএনপির আহবায়ক অ্যাড. শফিকুল আলম মনা বলেন, শেখ হাসিনার সরকার জগদ্দল পাথরের মত জনগণের ঘাড়ে চেপে আছে। তারা মানুষের জানমাল নিয়ে ছিনিমিনি খেলছে।
সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, যুগ্ম আহবায়ক শেখ আবু হোসেন বাবু, সেচ্ছাসেবকদলের সভাপতি তৈয়েবুর রহমান, তসলিমা খাতুন ছন্দা, জেলা যুবদলের সভাপতি শামীম কবির ও জেলা ছাত্রদলের সভাপতি আব্দুল মান্নান মিস্ত্রি। উপস্থিত ছিলেন বিএনপি নেতা মোল্যা খায়রুল ইসলাম, গোলাম মোস্তফা তুহিন, এনামুল হক সজল, শেখ সরোয়ার, আতাউর রহমান রুনুসহ দলীয় নেতৃবৃন্দ।
সম্মেলনের প্রথম অধিবেশন শেষে প্রধান অতিথি অনিন্দ্য ইসলাম অমিত পাইকগাছা প্রেস ক্লাবে অনুষ্ঠিত দ্বিতীয় অধিবেশনে যোগ দেন। তিনি এসময় কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোট গ্রহণ পর্যবেক্ষণ করেন।
এদিকে সম্মেলনে মোট ৭১০ জন কাউন্সিলরের মধ্যে ৬৩০ জন ভোট প্রদান করেন। এতে সভাপতি পদে ডা. আব্দুল মজিদ ৫৩৪ ভোট, সাধারণ সম্পাদক পদে এস এম এনামুল হক ৩২৪ ভোট ও সাংগঠনিক সম্পাদক পদে আবুল হোসেন ৪২৫ ভোট পেয়ে নির্বাচিত হন।