হৃতিকের নতুন প্রেমিকার ‘আজাদ’ নাম নিয়ে বিভ্রান্তি

0

লোকসমাজ ডেস্ক॥ জনপ্রিয় বলিউড অভিনেতা হৃতিক রোশান। প্রায় এক দশক আগে সুজান খানের সঙ্গে দাম্পত্য জীবনের ইতি টেনেছেন। সম্প্রতি অভিনেত্রী সাবা আজাদের সঙ্গে এই অভিনেতার প্রেমের গুঞ্জন চাউর হয়েছে। এক সপ্তাহের মধ্যে দুইবার হৃতিক-সাবাকে একসঙ্গে রেস্তারাঁয় ডিনার ও হাতে হাত রেখে হাঁটতে দেখা গেছে
এদিকে হৃতিকের নতুন এই প্রেমিকাকে তাঁর নামের কারণে অনেকে মুসলিম ভাবছেন। তবে সাবা আজাদের পুরো নাম সাবা সিং গ্রেওয়াল। দিল্লীর এক শিখ পরিবারে তার জন্ম।
সাবা আজাদ পেশায় একজন মডেল, গায়িকা ও অভিনেত্রী। ২০০৮ সালে ‘দিল কাবাডি’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন। এরপর ২০১১ সালে ‘মুঝসে ফ্রেন্ডশিপ করোগে’ এবং ২০২১ সালে ‘ফিলস লাইক ইশক’ সিনেমায় অভিনয় করতে দেখা গেছে তাকে। বেশ কিছু শর্ট ফিল্মেও অভিনয় করেছেন। এছাড়া থিয়েটারে পরিচালনার কাজও করেছেন। গানের জগতেও ভালো পরিচিতি রয়েছে সাবার।
বলিউডে পা রাখার সময় সাবা নিজের নামের সঙ্গে জুড়ে দিয়েছেন ‘আজাদ’ অর্থাৎ ‘মুক্তি’। ইনস্টাগ্রামে এক পোস্টে সাবা জানিয়েছেন, এই নামের কারণে অনেকেই মনে করেন তিনি মুসলিম। নেটিজেনদের কাছ থেকে কমেন্ট বক্সে ‘পাকিস্তানে চলে যাও’ টাইপের কথাও বহুবার শুনতে হয়েছে তাকে। কিন্তু নাম নিয়ে কে কী ভাবলো তা তিনি পাত্তা দেন না।
সাবা জানিয়েছেন, ধর্মের দাগ মুছে ফেললেই তিনি এমন নাম নিয়েছেন। আজাদ অর্থে তিনি সমাজের সব ভ্রুকুটি থেকে মুক্ত। এর সঙ্গে ইসলাম ধর্মের কোনো সম্পর্ক নেই। ধর্মীয় বিদ্বেষ দূর করতেই আজাদ নামের ব্যবহার তার।
শোনা যাচ্ছে, হৃতিক-সাবা নাকি বেশ কয়েক মাস ধরেই প্রেম করছেন। কিন্তু প্রকাশ্যে ডিনারে যাওয়ার পর থেকেই তাদের সম্পর্কের বিষয়টি সামনে আসে। সাবা এর আগে অভিনেতা নাসিরউদ্দিন শাহের ছেলে ইমাদ শাহের সঙ্গে লিভ টুগেদার সম্পর্কে ছিলেন। কয়েক বছর আগে সেই সম্পর্ক ভেঙে যায়।
এদিকে ২০১৪ সালে সুজান খানের সঙ্গে ডিভোর্সের পর দুই সন্তানকে নিয়েই থাকেন হৃতিক। কিন্তু ডিভোর্স হলেও হৃতিক-সুজান দু’জন মিলে প্রায়ই সন্তানদের সঙ্গে সময় কাটান। এছাড়া পরস্পরের পারিবারিক অনুষ্ঠানেও যোগ দেন তারা। সম্প্রতি গুঞ্জন শোনা যায়, ‘বিগ বস’ রিয়েলিটি শো খ্যাত আলি গনির ভাই টিভি অভিনেতা আর্সলান গোনির সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছেন সুজান।
হৃতিকের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ওয়ার’। ২০১৯ সালে মুক্তি পায় এটি। তার পরবর্তী সিনেমা ‘ফাইটার’। বর্তমানে তামিল ভাষার ‘বিক্রম বেদা’ সিনেমার হিন্দি রিমেক নিয়ে ব্যস্ত এই অভিনেতা। এছাড়া ‘কৃষ-ফোর’ সিনেমায় দেখা যাবে তাকে।