বাংলাদেশের নিউ জিল্যান্ড সিরিজ কোভিড শঙ্কায়

0

লোকসমাজ ডেস্ক॥ দুই ম্যাচ টেস্ট খেলতে বাংলাদেশ দল নিউ জিল্যান্ডে অবস্থান করলেও সিরিজ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। কোভিড সতর্কতায় বাংলাদেশ দলের কোয়ারেন্টাইন সময় বাড়ানো হয়েছে। নিষেধাজ্ঞা এসেছে অনুশীলনে। এ কারণে দলের ভেতরে অসন্তোষ তৈরি হয়েছে। শোনা যাচ্ছে দল সিরিজ বাতিল করে দেশে ফিরতে পারে।
তবে এই কাজটা মোটেও সহজ হবে না৷ নিউ জিল্যান্ডে দলের সঙ্গে থাকা এক সদস্যের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, ২১ ডিসেম্বর কোভিড পরীক্ষা হবে। সেই পরীক্ষার পর সিরিজ নিয়ে সিদ্ধান্ত হবে। এদিকে বিসিবিতে আজ জরুরি বোর্ড সভায় বসেছেন পরিচালকরা। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এ সভায় রয়েছেন। এছাড়া আজ বিপিএল নিয়েও সিদ্ধান্ত নেবেন তারা।
বুধবার জানা গিয়েছিল, বাংলাদেশের স্পিন কোচ রঙ্গনা হেরাথ কোভিড পজিটিভ হয়েছেন। তাকে আলাদা রাখা হয়েছে। এছাড়া বাংলাদেশ দল যে ফ্লাইটে নিউ জিল্যান্ড গিয়েছে সেই ফ্লাইটে একজনের কোভিড পজিটিভ হয়েছে। তার আশেপাশে থাকা দলের ৯ জনের কোয়ারেন্টাইনের সময় বাড়ানো হয়েছে।
মুমিনুল, ইয়াসির, সোহান, ফজলে মাহমুদ ও মিরাজ রয়েছেন সেই তালিকায়। তাদের পাশাপাশি এখন পুরো দলকেই কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে হচ্ছে। পাশাপাশি দলের অনুশীলন সাময়িক স্থগিত করা হয়েছে।
নিউ জিল্যান্ডের সরকারের নির্দেশে স্বাস্থ্য মন্ত্রণালয় এমন সিদ্ধান্ত নিয়েছে। চলতি বছর দ্বিতীয়বারের মতো নিউ জিল্যান্ড সফরে গিয়েছে বাংলাদেশ। মার্চে বাংলাদেশ দল ১৪ দিনের কড়া কোয়ারেন্টাইনে ছিল। এবার কিছুটা শিথিল করে ৭ দিনে নামিয়ে আনা হয়। কিন্তু অনিবার্য কারণে বাংলাদেশ দলের কোয়ারান্টাইন বাড়িয়েছে নিউ জিল্যান্ড সরকার।