ব্লক ফিচার চালু করল স্পটিফাই

    0

    লোকসমাজ ডেস্ক॥ সামাজিক যোগাযোগ মাধ্যমে সব মানুষকে পছন্দ হতে হবে এমন কোনো নিয়ম নেই। যার সঙ্গে মতের মিল হবে তার সঙ্গেই সখ্য গড়ে উঠবে। পাশাপাশি বিরক্তিকর মানুষদের কাছ থেকে দূরে থাকতে হবে। এর ভিত্তিতে এবার ইউজার ব্লকিং ফিচার চালু করেছে অডিও স্ট্রিমিং প্লাটফর্ম স্পটিফাই। খবর এনগ্যাজেট।
    প্রথমবারের মতো প্লাটফর্মে ব্যবহারকারীদের সরাসরি ব্লক করার সুবিধা দিচ্ছে প্লাটফর্মটি। এর আগে ব্লক করার জন্য স্পটিফাইয়ের কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হতো। কিন্তু এখন থেকে যে কেউ ডেস্কটপ বা মোবাইল ডিভাইস থেকে স্পটিফাই অ্যাপে প্রবেশ করে অন্য ব্যবহারকারীকে ব্লক করতে পারবেন।
    ব্যবহারকারীরা বেশ কিছুদিন ধরে অন্যদের সরাসরি ব্লক করার উপায় চালু করার বিষয়ে দাবি জানিয়ে আসছিলেন। ২০১৮ সালে প্লাটফর্মটি গুড আইডিয়া নামে একটি ব্লক ফিচার চালু করেছিল। তবে সেটি আনুষ্ঠানিকভাবে চালু করার বিষয়ে কিছু জানানো হয়নি। ২০১৯ সালে স্পটিফাই ব্যবহারকারীদের জন্য আর্টিস্ট ব্লক ফিচার চালু করে। ডোন্ট প্লে দিস আর্টিস্ট অপশন চালু করে দিলে ব্যবহারকারী আর সেই আর্টিস্ট বা শিল্পীর গান শোনা থেকে বিরত থাকতে পারেন।
    ব্লক করার জন্য নির্ধারিত ব্যবহারকারীর প্রোফাইলে প্রবেশ করে ব্লক অথবা ব্লক ইউজার নির্বাচন করলে সেই ব্যক্তি আর ব্লককারীর পেজে, পাবলিক প্লেলিস্টে অথবা সম্প্রতি শোনা গানের বিষয়ে জানতে পারবে না, দেখতে পারবে না।