আদালতে স্থগিত পল্লী বিদ্যুৎ সমিতির এলাকা পরিচালক পদের নির্বাচন

0

তরিকুল ইসলাম, ঝিকরগাছা (যশোর)॥ যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-১(পবিস) এর আওতাধীন ঝিকরগাছা (আংশিক), চৌগাছা ও বাঘারপাড়া এলাকা পরিচালক পদের নির্বাচন যশোরের সিনিয়র সহকারী জজ আদালত কর্তৃক স্থগিত করা হয়েছে। বিষয়টি সোমবার সন্ধ্যায় ঝিকরগাছা প্রেসক্লাবে গিয়ে নিশ্চিত করেছেন মামলার বাদী পৌরসদরের কীর্তিপুর গ্রামের বাসিন্দা মৃত আকবার আলী ভাষানীর ছেলে আব্দুল্লাহ আল মামুন।
জানা গেছে, বাদী আব্দুল্লাহ আল মামুন ঝিকরগাছার ৬ ইউনিয়ন নিয়ে গঠিত এরিয়া-৫ এর পরিচালক পদে নির্বাচনে অংশ গ্রহণ করেন। তৎকালীন নির্বাচন কমিশন বাদীর মনোনয়নপত্র বাতিল করলে ২২৭/০৮ নং মোকদ্দমায় দোতরফা সূত্রে বৈধ প্রার্থী হিসেবে বিবেচিত হন এবং ৬০ দিনের মধ্যে পরবর্তী ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন আদালত। পরে নির্বাচন কমিশন কর্তৃক ওই রায়ের বিরুদ্ধে আপিল করলে তা নামঞ্জুর হয়। এদিকে আদালতের রায়কে যশোর পল্লী বিদ্যুৎ সমিতি পাশ কাটিয়ে এরিয়া-৫ কে পরিবর্তন করে ৩ নং এরিয়া তৈরি করে। এতে অর্ন্তভুক্ত করা হয় উপজেলার হাজিরবাগ, নির্বাসখোলা, বাঁকড়া, পানিসারা, ঝিকরগাছা সদর, গদখালী, গঙ্গানন্দপুর, মাগুরা, শিমুলিয়া ও ঝিকরগাছা পৌরসভা এবং মনিরামপুর উপজেলার হরিহরনগর ইউনিয়নকে। এ অবস্থায় নির্বাচনী তফসিল ঘোষণা করে।
আদালতের দাখিলকৃত দেওয়ানি মামলাটি চলমান থাকা সত্বেও ঝিকরগাছা-৫ এলাকাকে ৩ হিসেবে দেখিয়ে ৩টি এলাকা পরিচালক পদে নির্বাচনী বিজ্ঞপ্তি প্রকাশ করে পবিস। আগামী ৬ ডিসেম্বর নির্বাচনের দিন ধার্য করা হয়। মামলার বাদী আবারো গত ২৬ অক্টোবর বিচার দাবি করে পবিস এর ঝিকরগাছা এলাকা পরিচালক পদের নির্বাচনী তফসিল বন্ধের আবেদন করেন। এ প্রেক্ষিতে নির্বানী তফসিলের যাবতীয় কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন সিনিয়র সহকারী জজ রেজাউল করিম বাধন।