চৌগাছায় বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0

স্টাফ রিপোর্টার চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছায় বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, মিলাদ, দোয়া, দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও গাছের চারা বিতরণ করা হয়েছে। উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে বুধবার বিকেলে বিএনপির দলীয় কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিল শেষে সর্ব সাধারনের মাঝে বিভিন্ন প্রজাতীর গাছের চারা বিতরণ করা হয়।
উপজেলা বিএনপির আহবায়ক জহুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মাসুদুল হাসান, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক হাজী আব্দুল হালিম চঞ্চল, শাহিদুল ইসলাম, বিএনপি নেতা শফিকুল ইসলাম শফিক, হুসাইন আহমদ, বিএম আজিম উদ্দিন, আনিচ সর্দার, মুসা খা, এসএম মিলন, মহিদুল ইসলাম, আঃ লতিফ লতা, মিজানুর রহমান, আবু সালাম, সাজ্জাদ হোসেন, আলী আকবর, কবির উদ্দিন বাবলু, আলমগীর হোসেন, মজনুর রহমান, আব্দুর রাজ্জাক, মাষ্টার শহিদুল ইসলাম, রবিউল ইসলাম, আতিয়ার রহমান, ফুল মিয়া, আনিছুর রহমান, যুবনেতা কামরুল ইসলাম, আরিফুল ইসলাম ওয়াসিম, শাহীনুর রহমান, আজমীর হোসেন, শরিফুল ইসলাম, উজ্জল হোসেন, আজগর আলী, ছাত্রনেতা আল আমিন, আব্দুল্লাহ, রবিউল ইসলাম, আজিম উদ্দিন, শ্রাবন রহমান জুয়েল, সোহন প্রমুখ। প্রতিষ্ঠাবাাির্ষকীতে উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌরসভার সকল ওয়ার্ডের বিএনপি ও তার সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন মাওঃ শাহীনুর রহমান। আলোচনা ও দোয়া শেষে দলীয় কার্যালয়ের নিচে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সর্ব সাধারনের মাঝে বিভিন্ন প্রজাতীর গাছের চারা বিতরণ করেন নেতৃবৃন্দ।
এদিকে বুধবার দুপুরে উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইউনুচ আলী ও এমএ সালামের নেতৃত্বে বাজারস্থ বেলা স্কুল মাঠে অনুষ্ঠিত হয় আলোচনা সভা মিলাদ ও দোয়া। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন যুগ্ম আহবায়ক ইউনুচ আলী। বিশেষ অতিথির বক্তব্য দেন যুগ্ম আহবায়ক এমএ সালাম ও পৌর বিএনপির যুগ্ম আহবায়ক মোবারক হোসেন। সাবেক ছাত্রনেতা সালাউদ্দিন আহমদের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আলোচনা করেন বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান মোস্তাক, কাজী আব্দুল হামিদ, উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, মাহফুজুর রহমান পলেন, স্বেচ্ছাসেবকদল নেতা মেহেদী হাসান, আবু বক্কর, শফিকুল ইসলাম শফিক, ছাত্রদল নেতা জসিম উদ্দিন, ইমন হাসান রকি, মেহেরান হোসেন জিতু, হাকিম রেজা প্রমুখ। অনুষ্ঠানে বিএনপি ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মাওঃ হুমায়ুন কবির। অনুষ্ঠান শেষে একটি শোভাযাত্রা বের করার চেষ্টা করা হলে পুলিশ বাঁধা দেয়। এরপর নেতাকর্মীরা ধনী প্লাজায় বিএনপি নেতা এমএ সালামের কার্যালয়ে অবস্থান নেয়।