সাতক্ষীরায় দুই এমপিকে হত্যার হুমকি, গ্রেফতার ২

0

সাতক্ষীরা সংবাদদাতা॥ সাতক্ষীরার দুই সংসদ সদস্যকে ফেসবুক পোস্টে হত্যার হুমকি দেয়ার অভিযোগে পিতা-পুত্রকে আটক করা হয়েছে। বুধবার (১১ আগস্ট) রাতে দেবহাটা উপজেলার বেলেডাঙ্গা গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে কয়েকটি মোবাইল ও বিপুল পরিমাণ সিমসহ বিভিন্ন ইলেকট্রনিক্স ডিভাইস ও জিহাদি বই উদ্ধার করা হয়। আটককৃতরা হলেন, দেবহাটা উপজেলার বালিয়াডাঙ্গা গ্রেমের মনিরুল ইসলাম (৪৫) ও তার ছেলে নুরুল ইসলাম (২১)। মনিরুল ইসলাম স্থানীয় মসজিদের ইমাম।
আটকের পর বুধবার (১১ আগস্ট) দুপুরে সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘গ্রেফতারের সময় তাদের কাছ থেকে মোট আটটি মোবাইল, ২০টি সিম কার্ড, তিনটি মেমোরি কার্ড, একটি ক্যামেরাযুক্ত ডিজিটাল হাতঘড়ি ও কিছু বই। জিজ্ঞাসাবাদে তারা ফেসবুক আইডি দুটিতে দুই সংসদ সদস্যকে হুমকি দিয়ে পোস্ট দেয়ার কথা স্বীকার করে।’ তিনি আরও বলেন, ‘উদ্ধার হওয়া ফোনে থাকা ফেসবুক অ্যাকাউন্টে দেখা গেছে বিদেশি বিভিন্ন ধর্মীয় সংগঠনের সঙ্গে যোগাযোগ রয়েছে। তাদের সঙ্গে আর কারও সংশ্লিষ্টতার আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।’
এর আগে রোববার (৮ আগস্ট) দুটি ফেসবুক আইডি থেকে সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডা. রুহুল হক ও সাতক্ষীরা-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির ছবিসহ তাদের দুজনের মাথা কেটে দিতে পারলে কোটি টাকা পুরস্কার দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়। পরে ওই আইডি বন্ধ করে একই প্রোফাইল পিকচার দিয়ে ‘কালিমা মা’ ফেসবুক আইডি খুলে আবারো একইভাবে হুমকি দেয়া হয়। এ ঘটনার পরিপ্রেক্ষিতে সোমবার (৯ আগস্ট) বেলা ১১টায় জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখার জন্য পুলিশ সুপার ও সরকারের দায়িত্বশীল কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।