পুলিশের সঙ্গে এসে ব্যবসায়ীকে ছুরিকাঘাত, এলাকাবাসীর হাতে এসআইসহ আটক ৩

0

লোকসমাজ ডেস্ক॥ ঝিনাইদহের শৈলকুপায় পুলিশের সঙ্গে এসে ব্যবসায়ী আশরাফুল ইসলাম আশরাফকে (৪৫) ছুরিকাঘাত করেছেন হাফিজ নামের এক ব্যক্তি। এ ঘটনায় শৈলকুপা থানার এক এসআই, পুলিশ সদস্য ও ওই ব্যক্তিকে আটক করে এলাকাবাসী। ঘটনার প্রতিবাদে শনিবার রাতে ৩০ মিনিট ধরে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করে এলাকাবাসী।
প্রত্যক্ষদর্শী মাহমুদ হোসেন জানায়, শুক্রবার বিকেলে শৈলকুপার গাড়াগঞ্জ এলাকায় ফুটবল খেলাকে কেন্দ্র করে হাবিবপুর গ্রামের মজিদ শেখের ছেলে সেজান হোসেনের সঙ্গে গাড়াগঞ্জ এলাকার আশরাফুলের ছেলে সজীবুলের মারামারি হয়। এ ঘটনার পর শনিবার রাতে সেজানের ভাই হাফিজুর রহমান শৈলকুপা থানার এসআই সাজ্জাদ হোসেন, কনস্টেবল রাশেদ হোসেনসহ কয়েকজনকে নিয়ে গাড়াগঞ্জ আসে। এসময় তারা আশরাফুলকে মারধর শুরু করে। এক পর্যায়ে আশরাফুলকে ছুরিকাঘাত করে হাফিজ। এ ঘটনার পর আশপাশের লোকজন ছুটে এলে সাদা পোশাকে থাকা এসআই সাজ্জাদ পুলিশ পরিচয় দেন। ঘটনাস্থল থেকে অন্যরা পালিয়ে গেলেও এসআই সাজ্জাদ হোসেন, কনস্টেবল রাশেদ হোসেন ও হাফিজকে আটক করে রাখে এলাকাবাসী।
আহত আশরাফুল ইসলাম বলেন, পুলিশ সাদা পোশাকে এসেছিল। আর তাদের সঙ্গে যারা এসেছিল তাদের হাতে চাপাতি ও ছুরি ছিল। তারা এসেই আমাকে মারধর শুরু করে। পরে সেভেন গিয়ার ছুরি দিয়ে আমাকে আঘাত করে। আমার অপরাধের কথা জানতে চাইলে এসআই সাজ্জাদ হোসেন বলে আমরা পুলিশের লোক। আপনার নামে মামলা আছে তাই ধরতে এসেছি।
এদিকে ঘটনার প্রতিবাদে রাতেই ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ এলাকাবাসী। প্রায় ৩০ মিনিট সড়ক অবরোধের পরে ঝিনাইদহ সহকারী পুলিশ সুপার (শৈলকুপা সার্কেল) আরিফুল ইসলাম, শৈলকুপা থানার ওসি ঘটনাস্থলে পৌঁছে বিচারের আশ্বাস দিলে এলাকাবাসী সড়ক অবরোধ তুলে দেয়।
পরে পুলিশ হাফিজ রহমান, এসআই সাজ্জাদ হোসেন ও কনস্টেবল রাশেদ হোসেনকে উদ্ধার করে নিয়ে যায়।
শৈলকুপা থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, ফুটবল খেলাকে কেন্দ্র গাড়াগঞ্জের আশরাফুল ইসলামের ছেলে সজীবুলের সঙ্গে হাবিবপুর গ্রামের মজিদ শেখের ছেলে সেজান হোসেনের মারামারি হয়। এ ঘটনায় সেজান হোসেনের ভাই হাফিজ বাদী হয়ে শনিবার রাতে দুজনকে আসামি করে মামলা করে। পুলিশ ওই মামলার আসামি ধরতে যাওয়ার আগেই বাদী হাফিজসহ তার লোকজন নিয়ে আশরাফুল ইসলাম আশরাফকে মারধর করে।
তিনি আরো বলেন, এ ঘটনায় কেউ দোষী সাব্যস্ত হলে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।