চট্টগ্রামে বিএনপি প্রার্থীর প্রচারণায় হামলা

0

লোকসমাজ ডেস্ক ॥ চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে প্রচারণা চালানোর সময় বোয়ালখালী উপজেলার একটি এলাকায় হামলা চালিয়েছে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা। এ সময় কর্মী সমর্থকদের মারধর ও প্রার্থীকে অবরুদ্ধ করে রাখা হয়েছে বলে অভিযোগ তুলেছে বিএনপি। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। গতকাল সকাল ১০টার দিকে বোয়ালখালী পৌরসভার ৯নং ওয়ার্ডের নবাব আলী সওদাগর বাড়ি এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বোয়ালখালী পৌরসভা বিএনপি’র সভাপতি ও পৌর মেয়র হাজী আবুল কালাম আবু। তিনি বলেন, বিএনপি মনোনীত প্রার্থী আবু সুফিয়ান, উপজেলা বিএনপির সভাপতি মোস্তাক আহমদ খানসহ নবাব আলী সওদাগর বাড়ি এলাকায় নির্বাচনী প্রচারণায় গেলে আওয়ামী লীগের লোকজন লাটিসোটা নিয়ে হামলা চালায়। এ সময় আমরা মানুষের বাড়ি ঘরে আশ্রয় নিই। দীর্ঘক্ষণ অবরুদ্ধ থাকার পর এলাকবাসীর সহযোগিতায় ওই এলাকা ত্যাগ করি। নির্বাচনী প্রচারণায় যাওয়া বিএনপির কর্মী-সমর্থক ও সাধারণ মানুষদের মারধর করে আহত করেছে তারা।
স্থানীয় লোকজন জানায়, বিএনপির প্রার্থী আবু সুফিয়ান কর্মী সমর্থকদের নিয়ে শুক্রবার সকালে ঘরে ঘরে ধানের শীষ প্রতীকে ভোট প্রার্থনা করতে আসলে আওয়ামী লীগের বেশ কয়েকজন কর্মী সমর্থক তাদের ঘিরে ফেলে এবং অবরুদ্ধ করে রাখেন। প্রচারণা না চালিয়ে এলাকা ত্যাগ করার জন্য বলেন। এ সময় ধানের শীষের কয়েকজন কর্মী-সমর্থককে মারধর করেন। পরবর্তীতে তারা প্রচারণা না চালিয়ে চলে যান। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। বিএনপির প্রার্থীসহ কর্মী সমর্থকদের অবরুদ্ধ করে রাখার খবরে পুলিশ, উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন ও সহকারি কমিশনার (ভূমি) একরামুল ছিদ্দিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বোয়ালখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ হেলাল উদ্দিন ফারুকী জানান, এ ধরনের কোনো অভিযোগ পাওয়া যায়নি। পাশাপাশি দুইটি এলাকায় দুই প্রার্থী নির্বাচনী প্রচারণা চালিয়েছে। আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের নিয়মিত টহল জোরদার রয়েছে। উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন, বিএনপির প্রার্থীর অভিযোগ পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে গিয়েছিলাম। পরিস্থিতি শান্ত রয়েছে। অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি।
উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সমপাদক পৌর প্যানেল মেয়র এসএম মিজানুর রহমান বলেন, নির্বাচনী শান্ত ও সুন্দর পরিবেশকে বিনষ্ট করার লক্ষ্যে বিএনপি গুজব সৃষ্টি করছে। জনমনে আতঙ্ক তৈরি করতে এই ধরণের আজগুবি গল্পকাহিনী প্রচার করছে। বিষয়টি জানতে আবু সুফিয়ানের মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে তাঁর নির্বাচনী প্রচারণায় থাকা চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সমপাদক আনোয়ার হোসেন লিপু বলেন, সকালে আমরা কালুরঘাটের পশ্চিম পাড়ে জনসংযোগ করতে যাই। এসময় দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি বোরহানের নেতৃত্বে একদল যুবক আমাদের উপর হামলা করে। এসময় আমাদের বেশকিছু নেতাকর্মী আহত হয়। পরে পুলিশ এসে আমাদের উদ্ধার করে।