যশোরে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় রেজিস্ট্রি অফিসে চাঁদাবাজি নিয়ে ক্ষোভ

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় রেজিস্ট্রি অফিসে জমি রেজিস্ট্রি করতে আসা মানুষের কাছ থেকে চাঁদা আদায় করে হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করা হয়। বলা হয়, অনিয়ন্ত্রিত হয়ে পড়েছে যশোর রেজিস্ট্রি অফিস। এখানে জমি রেজিস্ট্রি করতে গেলে পদে পদে শুধুই অলিখিত টাকা দিতে হয়। কোন টাকা কোন খাতে এবং কেনো টাকা দিতে হবে এর কোনো ব্যাখ্যা থাকে না টাকা গ্রহণের রশিদে। এছাড়া জমি রেজিস্ট্রি করতে আসা মানুষের কাছ থেকে দলিল লেখক সমিতির নামেও চাঁদা আদায় করা হচ্ছে।
মঙ্গলবার সকালে যশোরে কালেক্টরেট সভাকক্ষে অমিত্রাক্ষরে অনুষ্ঠিত সভায় সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার বলেন, চাল বাজারজাতকরণের আগে চালের বস্তার গায়ে দাম, উৎপাদনের তারিখ, প্রতিষ্ঠানের নাম লেখা সিল ব্যবহার হবে। তিনি বলেন, কিশোর গ্যাংকে ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি আরও বলেন, শহরের ফুটপাত দখল করে যারা ব্যবসা করছিলেন ঈদের জন্যে উচ্ছেদ করা হয়নি। সেগুলো এখন উচ্ছেদ করা হবে।
সভায় র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, পরিবহনে চাঁদাবাজির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। শহরের অনেক ছোটখাটো রেস্টুরেন্টে রাস্তার ওপর গ্যাসের সিলিন্ডার রেখে রান্না করা হচ্ছে। বাজার কমিটির এ বিষয়ে ব্যবস্থা নেয়া উচিত বলে তিনি মন্তব্য করেন।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন, পিপি অ্যাডভোকেট ইদ্রিস আলী, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ডার সনজয় কুমার সাহা, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক দেওয়ান সোহেল রানা, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, স্বেচ্ছাসেবক লীগের জেলা সভাপতি আসাদুজ্জামান মিঠু, জেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি মিজানুর রহমান প্রমুখ।