চৌগাছাতে চোর সন্দেহে নারী আটক, টাকা উদ্ধার

0

স্টাফ রিপোর্টার চৌগাছা (যশোর) ॥ যশোরের চৌগাছায় প্রসাধনীর দোকান হতে এক নারী চোরকে আটক করেছেন ক্রেতারা। শুক্রবার দুপুর সাড়ে ১২ টার দিকে চৌগাছা স্বর্ণপট্টির জাহিদ কসমেটিক্সের দোকানে এই চুরির ঘটনা ঘটে। পরে থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে চুরি হওয়া টাকা উদ্ধারের পাশাপাশি চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেন।
ভুক্তভোগী ও দোকান মালিক জানান, ঈদকে সামনে রেখে কসমেটিক্সের দোকানে বেশ ভিড় ছিল সকাল থেকেই। সেই সাথে শুক্রবার চৌগাছার সাপ্তাহিক হাটের দিন হওয়ায় ভিড় আরও বেশি। দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলার দিঘলসিংহ গ্রামের আমজাদ হোসেনে স্ত্রী পরিছন বেগম (৫৫) সন্তানাদি ও নাতি-নাতনিদের জন্য পণ্য কিনতে জাহিদের দোকানে আসেন। তার পিছু নেন চোর খুলনার কয়রা এলাকার নুরজাহান বেগম ও তার সহযোগী। ভিড়ের মধ্যে দিঘলসিংহ গ্রামের পরিছন বেগমের ব্যাগ হতে সাড়ে ৪ হাজার টাকা তুলে নেন চোর নুরজাহান বেগম। মুহূর্তে সেই টাকা তার সহকারীর হাতে দিয়ে ইশারায় সরে যেতে বলেন। চুরির বিষয়টি অন্য এক ক্রেতা দেখে ফেলেন এবং নুরজাহানকে ধরে ফেললেও তার সহযোগী ভিড়ের মধ্যে হারিয়ে যায়। পরবর্তীতে দোকান মালিক চোরকে নিজ দোকানে আটকে রেখে থানা পুলিশে খবর দেন। থানার এসআই সৌরভ ঘটনাস্থলে পৌঁছে চুরি হওয়া টাকা উদ্ধারের পাশাপাশি চোরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেন।
ব্যবসায়ী হোসেন আলী, আজিজুর রহমান, মহিদুল ইসলাম, রতন কুমার দে, তরিকুল ইসলামসহ একাধিক ব্যবসায়ী বলেন, এই চক্র বেশ কিছু দিন ধরেই চৌগাছাতে আসছে। প্রায় দিনই কোন না কোন কাস্টমারের টাকা হারিয়ে যাচ্ছে। বাজারে আগত সকলকে আরও বেশি সচেতন হয়ে কেনাকাটা করার আহ্বান জানান ব্যবসায়ীরা।