কুমিল্লায় বরকত উল্যা বুলুর ওপর হামলা বনানীতে বিএনপির কর্মসূচিতে আওয়ামী লীগের হামলা

0

 

লোকসমাজ ডেস্ক॥ রাজধানীর বনানীতে বিএনপির মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচিতে হামলা করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।
শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত পৌনে ৮টার শেরাটন হোটেলের সামনে এই হামলা হয়। এ সময় ইটপাটকেল নিক্ষেপ ও লাঠির আঘাতে তাবিথ আউয়াল, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাবিথ আউয়ালকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়েছে।
এছাড়া বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু এবং তার স্ত্রীর ওপর হামলা হয়েছে। শনিবার বিকালে কুমিল্লার বিপুলাসার বাজারে এই ঘটনা ঘটে।
জ্বালানি তেলসহ নিতপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং পুলিশের গুলিতে দলের তিন কর্মী নিহতের প্রতিবাদে ঢাকার বনানীতে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। বনানীর কাকলী থেকে গুলশান-২ নম্বর গোলচক্কর পর্যন্ত সন্ধ্যা সাতটা থেকে রাত আটটা পর্যন্ত এই কর্মসূচি হওয়ার কথা ছিল।
কিন্তু এর এক ঘণ্টার বেশি সময় আগে রাস্তায় জড়ো হন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা–কর্মীরা।
সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আমাদের কর্মসূচি শুরু হওয়ার আগেই রাস্তার অপরপাশে ছাত্রলীগ-যুবলীগ মিছিল করছিল। কিন্তু যখন অনুষ্ঠানের প্রধান অতিথি ড. খন্দকার মোশাররফ হোসেন বক্তব্য প্রায় শেষ পর্যায়ে অপর পাশ থেকে এসে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এই হামলায় বহু নেতাকর্মী আহত হয়েছে। নারী কর্মীরাও আহত হয়েছে। ঢাকা সিটি করপোরেশন উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল গুরুতরভাবে আহত। বিস্তারিত আরো পরে পরে বলা যাবে। এভাবে কোনো শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা হতে পারে মাথায়ই আসে না।
অপরদিকে, বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু এবং তার স্ত্রীর ওপর হামলা হয়েছে।
বিএনপির মিডিয়া সেল সদস্য শায়রুল কবির খান দাবি করেন, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বরকত উল্লাহ বুলু ও তার স্ত্রীর ওপর হামলা করেছে।
নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহমান বলেন, ‘কুমিল্লার বিপুলাসার বাজারে বরকত উল্লাহ বুলু ও তার স্ত্রীর ওপর হামলা চালিয়েছে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের অবস্থা গুরুতর। হামলায় স্থানীয় বিএনপির কয়েকজন নেতাকর্মীও আহত হয়েছেন। আমরা ঘটনাস্থলে যাচ্ছি। তাদের কুমিল্লা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় আনা হবে।’
মনোহরগঞ্জ থানার ওসি মো. শফিউল আলম বলেন, ‘কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের বিপুলাসার বাজারে স্থানীয় কয়েকজন নেতাকর্মীকে নিয়ে সভা করছিলেন বরকত উল্লাহ বুলু। এ সময় তার স্ত্রী ও কেন্দ্রীয় নেতাকর্মীরা সঙ্গে ছিলেন। সভা চলাকালেই তাদের ওপর হামলার ঘটনা ঘটে। তবে কে বা কারা হামলা চালিয়েছে তা আমরা জানি না। আমাদের কাছে এ বিষয়ে এখনও লিখিত কোনও অভিযোগ আসেনি। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করছি আমরা।’