এসএসসির ফল পুনঃনিরীক্ষা শুরু: আবেদন করবেন যেভাবে

0

লোকসমাজ ডেস্ক॥ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হয়েছে গতকাল বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর)। যেসব পরীক্ষার্থী কাঙ্ক্ষিত ফল পাননি, তারা পুনঃনিরীক্ষার জন্য আবেদন করতে পারবেন। ফল পুনঃনিরীক্ষার আবেদন আজ (৩১ ডিসেম্বর) শুরু হয়েছে। ৬ জানুয়ারি পর্যন্ত মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে আবেদন করা যাবে।
যেভাবে আবেদন করতে হবে:
শুধু টেলিটক প্রি-পেইড সিম থেকে পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে। আবেদন করতে মোবাইল ফোনের Message অপশনে গিয়ে RSC <Space> বোর্ডের নামের প্রথম তিন অক্ষর <Space> রোল নম্বর <Space> বিষয় কোড লিখে Send করতে হবে 16222 নম্বরে। উদাহরণ: ঢাকা বোর্ডের কোনো পরীক্ষার্থীর রোল নম্বর 123456 হলে তিনি message অপশনে গিয়ে RSC Dha 123456 লিখে বিষয় কোডসহ 16222 নম্বরে Send করবেন। ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN দেওয়া হবে। এতে সম্মত থাকলে ম্যাসেজ অপশনে গিয়ে RSC <Space> Yes <Space> PIN <Space> Contact Number (যেকোনো মোবাইল অপারেটর) লিখে Send করতে হবে 16222 নম্বরে।
উল্লেখ্য, একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের (যেসব বিষয়ের পরীক্ষা হয়েছে) জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা দিয়ে বিষয় কোডগুলো আলাদা করে লিখতে হবে। যেমন: পদার্থ ও রসায়ন দুটি বিষয়ের জন্য আপনার টেলিটক প্রি-পেইড মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে RSC<Space> Dha Space Roll Number Space> 136,137 লিখতে হবে। প্রতিটি বিষয় ও প্রতি পত্রের জন্য ১২৫ টাকা করে নেওয়া হবে। যেসব বিষয়ে দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) আছে, সেসব বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে মোট ২৫০ টাকা ফি কাটা হবে।