যশোরে স্বেচ্ছাসেবক দলের সমাবেশে অনিন্দ্য ইসলাম অমিত:বেগম খালেদা জিয়ার সুস্থতা বিএনপির চেয়ে জনগণের জন্যে হাজার গুণ বেশি গুরুত্বপূর্ণ

0

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, সরকারের দয়া কিংবা অনুকম্পায় নয়, আদালতের মাধ্যমে আইনি প্রক্রিয়ায় বেগম খালেদা জিয়া মুক্ত হবেন। আদালত তার বিদেশে উন্নত চিকিৎসা নিশ্চিত করবেন। আদালতকে তার নিজ গতিতে চলতে দিতে হবে। বর্তমান সরকার বড়ই আইনের কথা বলে। দেশের কোন্ আইনের বলে দিনের ভোট রাতে অনুষ্ঠিত হয়। জনগণের ভোট আগের রাতে ডাকাতি করা হয়?
গতকাল রোববার সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে যশোর জেলা স্বেচ্ছাসেবক দল আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত সমাবেশে অনিন্দ্য ইসলাম অমিত আরও বলেন, আজ দেশের ১৮ কোটি মানুষ উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে দিন অতিবাহিত করছেন। এর একটি কারণ, গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার সুস্থতা যতটা না বিএনপির জন্যে গুরুত্বপূর্ণ তার চেয়ে হাজার গুণ বেশি গুরুত্বপূর্ণ দেশের জনগণের জন্যে। একমাত্র তার হাতেই দেশ ও জনগণ নিরাপদ। সেটি জনগণ বোঝে বলেই বেগম খালেদা জিয়ার অসুস্থতা তাদের উদ্বেগ-উৎকণ্ঠার কারণ হয়ে দাঁড়িয়েছে। সরকার বেগম খালেদা জিয়ার চিকিৎসা থেকে বঞ্চিত করে শুধু তার সাথে নয়, ১৮ কোটি জনগণের সাথে অন্যায়, অবিচার করছে। তাদের যত আর্তনাদ সবই বেগম খালেদা জিয়ার জন্যে। তিনি বলেন, সময় পাল্টাচ্ছে, জনগণ ঘুরে দাঁড়াচ্ছে। দেশের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দেয়ার সুযোগ পেলেই নৌকার মাঝিকে ছুঁড়ে ফেলে দিচ্ছে। আমরা জনগণের ভাষা বুঝেই দীর্ঘদিন ধরে রাজপথে আছি তাদের নিশ্চিত নিরাপদ জীবন সকল মৌলিক ও গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়ার জন্যে। আমরা প্রস্তুত আছি, রাজপথে ঝাঁপিয়ে পড়ে তাদের দাবি ও প্রত্যাশা পূরণের চূড়ান্ত আন্দোলনের জন্যে। সমাবেশে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলামের সভাপতিত্বে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুস সালাম আজাদ, সদর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী আজম, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি নির্মল কুমার বিট, যুগ্ম সম্পাদক রেজোয়ানুল ইসলাম খান রিয়েল, সাংগঠনিক সম্পাদক আলী হায়দার রানা, নগর যুবদলের আহ্বায়ক আরিফুল ইসলাম, নগর স্বেচ্ছাসেবক দলের সাইফুল বাশার সুজন, কেশবপুর উপজেলা আহ্বায়ক শামসুল আলম বুলবুল, অভয়নগর উপজেলা আহ্বায়ক মোল্লা হাবিবুর রহমান, ঝিকরগাছা উপজেলা আহ্বায়ক ইসমাইল হোসেন সোহাগ, জেলা কমিটির পরিবেশবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোস্তফা আমির ফয়সাল।